বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮ | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

দিনব্যাপি চলছে ইবিতে কুকুর নিধন

প্রকাশের সময়: ৫:২৮ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জুন ১, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডিঃ
ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি): শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে দিনব্যাপি পাগলা কুকুর নিধন চলছে । বৃহস্পতিবার সকাল ৯টায় কুষ্টিয়া পৌরসভার কুকুর নিধন টিম ক্যাম্পাসের বিভিন্ন স্থান থেকে এ নিধন প্রক্রিয়া শুরু হয়।

বিশ্ববিদ্যালয় ও প্রত্যাক্ষ দর্শী সূত্রে জানা যায়, বেশ কিছু দিন ধরে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপর দলবদ্ধভাবে হামলা করছে কুকুর। এসময় ওই কুকুরদের দলবদ্ধ হামলায় অনেক শিক্ষার্থী আহত হয়েছে বলেও জানা যায়। এছাড়াও একাধিক শিক্ষার্থীকে কুকুর কামড়িয়েছে বলেও জানা গেছে। এরই প্রেক্ষিতে আজ বিশ্ববিদ্যালয় প্রশাসন পাগলা কুকুর নিধন প্রক্রিয়া শুরু করেছে সকাল ৯ টা থেকে। দিনব্যাপী এ কুকুর নিধন প্রক্রিয়া চলবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা ।

এ বিষয়ে প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীদের অভিযোগ ও পত্র-পত্রিকার মাধ্যামে জানতে পারি যে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উপর পাগলা কুকুর দলবদ্ধভাবে হামলা করে। সাথে সাথে আমরা অ্যাকশন নিতে পারি নি তার কারণ জাতিসংঘ থেকে নিষেধাজ্ঞা ছিল। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভিন্ন দাপ্তরিক অনুমতি শেষে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে একটু বিলম্বে হলেও এ নিধন প্রক্রিয়া শুরু করতে পেরেছি।

উপরে