বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮ | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

সিরাজগঞ্জে কাঠ মিস্ত্রী হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

প্রকাশের সময়: ৮:৪৪ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জুন ৮, ২০১৭


কারেন্টনিউজ ডটকম ডটবিডি:
জুবায়েল হোসেন-সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের এনায়েতপুরে কাঠ মিস্ত্রী নুর ইসলাম নুরু হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড প্রদান করেছে আদালত।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২য় আদালত) আদালতের বিচারক বেগম শেখ মেরিনা সুলতানা এ রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন: সিরাজগঞ্জের এনায়েতপুর থানার  গোপালপুর গ্রামের আব্দুর রউফের ছেলে রহিজ উদ্দিন (৩১), আজুগড়া গ্রামের আবু প্রামানিকের ছেলে হাফিজুল ইসলাম (৩৩) ও কুড়িগ্রাম জেলার উলিপুর থানার পোড়ার চর এলাকার আব্দুল কাদেরের ছেলে মাহবুব হোসেন (৩২)।

দন্ডপ্রাপ্তদের মধ্যে রহিজ উদ্দিন কারাগারে আটক রয়েছেন। বাকি দুই আসামী পলাতক রয়েছে। একজনকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২য় আদালত) আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট আব্দুল হামিদ ও শামসুল আলম (২) এতথ্য নিশ্চিত করেছেন।

মামলার নথি সুত্রে জানা যায়, ২০০৮ সালের ৭ জানুয়ারী এনায়েতপুর থানার সাইনদার বিলের পূর্ব পাশে ইউসুফের সরিষার ক্ষেতে অজ্ঞাত যুবকের মৃতদেহ দেখতে পায় স্থানীয়রা। পরে তারা বিষয়টি পুলিশকে অবগত করেন।

পুলিশ ঘটনাস্থলে পৌছে তার মৃতদেহ উদ্ধার করে। এঘটনায় স্থানীয় চৌকিদার দিনা চন্দ্র বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ এই হত্যার জড়িত সন্দেহে এনায়েতপুর থানার  গোপালপুর গ্রামের আব্দুর রউফের ছেলে রহিজ উদ্দিন আটক করে।

পরে সে হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে। অজ্ঞাত যুবক এনায়েতপুর বাজারে কাঠ মিস্ত্রী নুর ইসলাম ওরফে নুরু বলে সে পুলিশকে জানায়।

২০০৮ সালের ৩১ মে ৪ জনকে আসামী করে আদালতে চার্জশীট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ স্বাক্ষ্য প্রমান শেষে আজ এই মামলার রায় প্রদান করা হয়।

উপরে