শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

শিশুদের ঈদ মানেই নতুন পোশাক, জমজমাট হয়ে উঠছে চট্টগ্রামের শপিং সেন্টারসূমহ

প্রকাশের সময়: ৩:২৭ অপরাহ্ণ - শনিবার | জুন ১০, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডিঃ

মোহাম্মদ ছৈয়দুল আলম, চট্টগ্রাম প্রতিনিধি: শিশুদের কাছে ঈদ মানেই আনন্দ। ঈদ মানেই হইহুল্লোড়। ঈদ মানেই নতুন পোশাক। ঈদের আনন্দ শিশুদের কাছে দ্বিগুণ হয়ে আসে নতুন পোশাকের সঙ্গে সঙ্গেই। বলা যায়, শিশুদের ঈদ আনন্দের অন্যতম অনুষঙ্গ এই পোশাক।
তাই ঈদ উপলক্ষে শিশুদের উপযোগী পোশাকের সম্ভার চট্টগ্রাম নগরীর কিডস শপ আর ফ্যাশন হাউসগুলোতে। ইতোমধ্যেই বিভিন্ন শপিংমলগুলোতে শুরু হয়েছে শিশুদের পোশাক কেনার হিড়িক।
ফ্যাশন ডিজাইনাররা বলছেন, এবারের ঈদে গরমের প্রভাব থাকবে। তাই শিশুদের জন্য বেছে নিতে হবে এমন পোশাক যা গরমেও তারা স্বস্তিতে থাকতে পারে। এমন বিবেচনায় দেশীয় ফ্যাশন হাউসগুলো শিশুদের পোশাকে রেখেছে সুতি কাপড়ের ব্যবহার।

কাপড়ের মধ্যে প্রাধান্য পেয়েছে কটন জর্জেট, বেক্সি ভয়েল, ভয়েল ও অ্যান্ডি কটন। আর কিডস শপগুলোতে রয়েছে বিদেশি পোশাকের ছড়াছড়ি। শিশুদের পোশাকে এসেছে নতুন নতুন ডিজাইনের পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, কুচি শাড়ি, শাড়ি, সালোয়ার-কামিজ, স্কার্ট-টপস, লেহেঙ্গা, ফ্রগ, লংকুর্তি, ফোর পার্ট কামিজ, ফতুয়া, সারারা কামিজ। ঈদ পোশাকে শিশুদের বিপুল সমাহার রয়েছে কাটে, ডিজাইনে, প্যাটার্নে এবং ফিনিশিংয়ে। রং হিসেবে প্রাধান্য পেয়েছে লাল, সাদা, নীল, বেগুনী, ফিরোজা, অফ হোয়াইট, গোলাপি, কমলা, বাসন্তী রং নানা শেডের রং। পোশাককে বর্ণময় করতে ট্র্যাডিশনাল ফোক, মধুবনী, জ্যামিতিক, সরা আট/ পেইন্টিং, ফুলেল, ক্রিট মোটিফ ব্যবহার করা হয়েছে
বাহারি নকশা: নানা রঙের খেলনায় ভরে উঠেছে শিশুদের পোশাকগুলো।

ছেলেমেয়ে সবার জন্যই আছে নানা ধরণের ফতুয়া। ফুল হাতা, হাফ হাতা, হাতা কাটা সব ধরণের ফতুয়াই পাওয়া যাচ্ছে এবার। এসব ফতুয়ায় রেলগাড়ি, পুতুল, ফুল, পাখি, লতাপাতার ছোঁয়া। পাঞ্জাবি ও কামিজে নকশিকাঁথা, এমব্রয়ডারি, ব্লকপ্রিন্টের কাজ। টি-শার্টের ডিজাইনে লতাপাতা ছাড়াও জায়গা করে নিয়েছে তাদের প্রিয় কার্টুন চরিত্র। এছাড়া মেয়েদের নানা ধরণের গাউনের সম্ভার রয়েছে দোকানগুলোতে। পাশাপাশি ছেলেদের শার্ট ও গেঞ্জির সঙ্গে ওভার অল প্যান্ট সেট পাওয়া যাচ্ছে সব কিডস শপে।
দাম: ধুতি প্যান্টসহ পাঞ্জাবির দাম পড়বে ২৭শ থেকে ৩২শ টাকা। শিশুদের ফতুয়া পাওয়া যাবে ২শ থেকে ৬শ টাকার মধ্যে। থ্রি-পিস মিলবে ৬শ থেকে ২ হাজার টাকায়। টপস ও স্কার্ট সাড়ে ৫শ থেকে ২৭শ টাকায় কিনতে পারবেন। টিশার্ট কিনতে পারবেন দেড়শ থেকে ৮শ টাকায়। পাঞ্জাবি পাজামার সেট ৪শত থেকে ২৫শ টাকায়। ফুল ও হাফ প্যান্ট ৪শ থেকে ১৫শ টাকায়। শার্ট পাবেন ২শ থেকে ১৫শ টাকার মধ্যে। পেটিকোট, ব্লাউজসহ শাড়ি দাম পড়বে ১ হাজার থেকে ২৫শ টাকা। গাউন কিনতে পাওয়া যাবে ৮শ থেকে ৩ হাজার টাকায়।
যেখানে পাবেন: শিশুদের পোশাকের বিশাল সংগ্রহ রয়েছে ফ্যাশন হাউস ও সব কিড’স শপ গুলোতেই। নিউমার্কেট, সানমার ওশানসিটি, মিমি সুপার মাকের্ট, সেন্ট্রাল প্লাজা, আখতারুজ্জামান সেন্টার, গুলজার টাওয়ার, মতি টাওয়ার, পরীস্থান, হকার্সসহ বিভিন্ন শপিংমলের কিড’স শপগুলোতে। ফ্যাশন হাউসের মধ্যে রয়েছে আড়ং, দেশীদশ, খাদি ও পিননে।

উপরে