রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় রোজাদার তরুণীকে খুন

প্রকাশের সময়: ১০:২৯ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | জুন ২২, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় এক রোজাদার মুসলিম তরুণীকে অপহরণ করে ও খুন করা হয়েছে। স্থানীয় সময় গত রবিবার ভার্জিনিয়ার ফেয়ারফেক্স নগরের দুলাস এলাকায় সেহরি খাবার পর নাবরা হাসানেন নামের ঐ তরুনী নিখোঁজ হয়।

পরদিন সোমবার পার্শ্ববর্তী একটি পুকুর থেকে পুলিশ তার মৃতদেহ উদ্ধার করে। খুনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।

সোমবার ভার্জিনিয়া পুলিশ জানায়, গতকাল রবিবার ভোর রাতে ভার্জিনিয়ার ফেয়ারফেক্স নগরের দুলাস এলাকায় মুসলিম সোসাইটির মসজিদ থেকে সেহরি খেয়ে বন্ধুদের সঙ্গে ঘরে ফিরছিলেন ১৭ বছরের নাবব্রা হাসানেন। কিন্তু নাব্রা আর ঘরে ফেরেনি। চব্বিশ ঘন্টা খোঁজাখুঁজির পর সোমবার সকালে স্থানীয় একটি পুকুর থেকে পুলিশ নাব্রার লাশ উদ্ধার করেন। তিনি ভার্জিনিয়ার ফেয়ারফ্যাক্স কাউন্টির বাসিন্দা বলে জানা গেছে। ঘটনার সঠিক কারন এখনো জানা য্যনি। তবে এটী একটি জাতি বিদ্বেষের ঘটনা বলে ধারনা করেছে পুলিশ।

জানা গেছে রবিবার মসজিদে যাওয়ার পথে ডারউইন মার্র্টিনেজ নামে ২২ বছর বয়সী এক যুবকের সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েছিলেন ওই তরুণী। নাবরাকে প্রাণে মেরে ফেলার হুমকিও দিয়েছিল ওই যুবক। তরুণী নিখোঁজ থাকার খবরে তাই প্রথমে ডারউইনের ওপরেই সন্দেহ হয় পুলিশের।

স্থানীয়দের বর্ণনা মতো ডারউইনের একটি স্কেচ আঁকে ভার্জিনিয়া পুলিশ। সোমবার স্থানীয় একটি ক্লাব থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়। জেরায় নাবরাকে খুনের কথা স্বীকার করেছে সে। ঠিক কী কারণে সে নারাকে খুন করেছে, তা জানার চেষ্টা করছে পুলিশ। আগামী ১৯ জুলাই নাবরা হাসানেনের খুনের শুনানির দিন ধার্য্য করেছে আদালত। ঐদিন ডারউইন মার্র্টিনেজকেও হাজির করা হবে। ছবি: ইন্টারনেট থেকে।

উপরে