সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ফেইসবুকে দেখার পর অসহায় মহিলার পাশে সেতুমন্ত্রী

প্রকাশের সময়: ৯:২৭ অপরাহ্ণ - সোমবার | জুলাই ৩, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি: থাকার জন্য খাট নেই। এমনকি মশারীও নেই। শরীরের অবস্থা দেখলে মনে হয় ঠিকমত খাবারও পান না। মানবতার জীবন যাপন করছেন। এমন অসহায় ও দুঃস্থ নারী ছকিনা বেগম (৭০) নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরপার্বতী ইউনিয়নে থাকেন।

গত রোববার দুপুরে মহিলাটি অসুস্থ হয়ে পড়েন। এ খবর পেয়ে ওই এলাকার কদমতলা বাজারের ডাক্তার ইকবার তার চিকিৎসা করতে যান। চিকিৎসা করতে গিয়ে মহিলাটির জীবন যাপনের করুন অবস্থা দেখে তার ছবিসহ ফেইসবুকে আপলোড করলে ব্যাপক আলোচনায় আসে।

ফেইসবুকে দেখার পর অসহায় ও দুঃস্থ এক মহিলার পাশে দাঁড়ালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জানা যায়, উপজেলার চরপার্বতী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বাদুরওয়ালা বাড়িতে থাকেন অসহায় ছকিনা বেগম। থাকার জন্য কোনো খাট কিংবা মশারী নেই তার। গত রোববার দুপুরে মহিলাটি অসুস্থ হয়ে পড়েন। এ খবর পেয়ে ওই এলাকার কদমতলা বাজারের ডাক্তার ইকবার তার চিকিৎসা করতে যান। চিকিৎসা করতে গিয়ে মহিলাটির জীবন যাপনের করুন অবস্থা দেখে তার ছবিসহ ফেইসবুকে আপলোড করলে ব্যাপক আলোচনায় আসে।

অসহায় মহিলার পাশে সেতুমন্ত্রীএ খবরটি মন্ত্রীর একান্ত সহকারী নুরুল করিম জুয়েল সেতুমন্ত্রীকে অবহিত করেন। মন্ত্রী ওই মহিলার জন্য খাট, মশারী এবং চিকিৎসার যাবতীয় খরচ প্রদান করেন। এছাড়া মন্ত্রী উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের কর্মকর্তাকে মহিলাটিকে বয়স্ক ভাতা প্রদানের নির্দেশ দেন।

অপরদিকে ওবায়দুল কাদেরের নির্দেশে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ সদস্য ও বাংলাদেশ মানবাধিকার বসুরহাট পৌরসভা শাখার সভাপতি ফখরুল ইসলাম রাহাত মহিলাটিকে আর্থিক টাকা, শাড়ি, খাট, লেপতোশক, মশারীসহ চিকিৎসার ব্যবস্থা করেন। এ সময় উপস্থিত ছিলেন, চরহাজারী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল হুদাসহ নেতৃবৃন্দ।

এ বিষয়ে সড়ক ও সেতুমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি নুরুল করিম জুয়েল জানান, অসহায় ও দুঃস্থ মহিলাটির মানবেতর জীবন যাপনের কথা ফেইসবুকে দেখেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে জানালে তিনি মহিলাটির জন্য প্রয়োজনীয় সবকিছু ও চিকিৎসার যাবতীয় ব্যবস্থা করার নির্দেশ দেন।

প্রসঙ্গ, ছকিনা বেগমকে তার স্বামী ৪০বছর পূর্বে ছেড়ে চলে যায়। তার একটি ছেলে রয়েছে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে