মঙ্গলবার, ১৩ নভেম্বর, ২০১৮ | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

দুই এডিশনাল ডিআইজিকে বাধ্যতামূলক অবসর

প্রকাশের সময়: ৯:১৫ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | জুলাই ৬, ২০১৭

পুলিশের দুই অতিরিক্ত উপ-মহাপরিদর্শককে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। অবসরে যাওয়া পুলিশ কর্মকর্তারা হলেন- স্পেশাল ব্রাঞ্চ এসবির ইয়াসমিন গফুর ও সারদা পুলিশ একাডেমীর মো: বখতিয়ার আলম। তাদের মধ্যে ইয়াসমিন গফুর সাবেক পুলিশ সুপার মাজহারুল হকের স্ত্রী। কয়েক বছর আগে মাজহারুলকেও বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছিল।

পুলিশ সদর দপ্তর সূত্র জানায়, গত ৩ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই দুই কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে যেতে একটি প্রজ্ঞাপন জারি করে। ওই প্রজ্ঞাপনে বলা হয়- তাদের চাকরির সময়সীমা ২৫ বছর অতিবাহিত হয়েছে। মূলত এই কারণেই তাদের অবসরে পাঠানো হয়।

এ ব্যাপারে পুলিশ সদর দপ্তরের ডিআইজি পদ মর্যাদার এক কর্মকর্তা কালের কণ্ঠকে বলেন, অবসরে যাওয়া দুইজনই বিএনপি মতাদর্শী। ইয়াসমিন গফুরের স্বামী মাজহারুল হক বিএনপি-জামায়াত জোট আমলের আলোচিত পুলিশ সুপার কোহিনুর মিয়ার অন্যতম সহযোগী ছিলেন। তৎকালীন বিরোধীদল আওয়ামী লীগের আন্দোলনের সময় রাস্তায় নেতা-কর্মীদের ওপর ব্যাপক নির্যাতন চালাতেন কোহিনুর মিয়া ও মাজহারুল হক।

তিনি আরো বলেন, ইয়াসমিন গফুর ও বখতিয়ার আলমও দায়িত্ব পালন করতে গিয়ে বিএনপির লোকজনের সাথে তার যোগাযোগ থাকার তথ্য আমাদের কাছে এসেছে। এগুলো যাচাই-বাছাই করে সত্যতা পাওয়া গেছে।

উপরে