শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

কাউন্টি খেলতে আজ ঢাকা ছাড়ছেন তামিম

প্রকাশের সময়: ১২:২১ অপরাহ্ণ - শুক্রবার | জুলাই ৭, ২০১৭

কারেন্টনিউজ ডটকমডটবিডি: দুর্দান্ত এক সময় পার করছেন টাইগার ড্যাসিং ওপেনার ইকবাল। নিউজিল্যান্ড সফর থেকে শুরু, এরপর থেকে যেন থামছেই না তার ব্যাট। সর্বশেষ ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতেও ব্যাট হাতে যাদু দেখিয়েছেন তামিম। চার ম্যাচে এক সেঞ্চুরি ও দুই হাফ সেঞ্চেুরিসহ ৭৩.২৫ গড়ে করেছেন ২৯৩ রান।

আর এরই মধ্যে বিধ্বংসী এই ওপেনারের ফর্মটা কাজে লাগাতে তাকে দলে ভিড়িয়েছে ইংল্যান্ডের কাউন্ট্রি ক্রিকেটের দল এসেক্স।  সে লক্ষ্যেই দেশটির ঘরোয়া ক্রিকেটের আসর টি-টোয়েন্টি ব্লাস্টে খেলতে আজ ঢাকা ছাড়ছেন তিন ফরম্যাটেই বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম। ইতিমধ্যে বিসিবি থেকে অনাপত্তিপত্রও পেয়ে গেছেন তিনি।

তার ইল্যান্ড যাওয়ার ব্যাপারটি নিশ্চিত করে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘তামিম আমাদের কাছে আবেদন করেছে। আমরা তার যাওয়ার ব্যাপারে সম্মতি জানিয়েছি। বোর্ডের পক্ষ থেকে তাকে অনাপত্তিপত্র দেয়া হয়েছে। ‘

টি-টোয়েন্টি ব্লাস্টের উদ্বোধনী দিনেই মাঠে নামছে তামিমের দল এসেক্স। আজ (৭ জুলাই) তাদের প্রথম ম্যাচ সারের বিপক্ষে। তবে দেশে থাকায় এই ম্যাচে তামিম খেলা হচ্ছে না তার। এসেক্সের দ্বিতীয় ম্যাচ থেকে ব্যাট হাতে মাঠে নামবেন বাংলাদেশ এই ওপেনার।

এসেক্স ঈগলসে তামিমের সতীর্থ হিসেবে থাকছেন নেদারল্যান্ডসের অলরাউন্ডার রায়ান টেন ডেসকাটে, অ্যালিস্টার কুক, রবি বোপারা, আশরা জাইদি, জেমস ফস্টারের মতো ক্রিকেটাররা।

দুর্দান্ত এক সময় পার করছেন টাইগার ড্যাসিং ওপেনার ইকবাল। নিউজিল্যান্ড সফর থেকে শুরু, এরপর থেকে যেন থামছেই না তার ব্যাট। সর্বশেষ ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতেও ব্যাট হাতে যাদু দেখিয়েছেন তামিম। চার ম্যাচে এক সেঞ্চুরি ও দুই হাফ সেঞ্চেুরিসহ ৭৩.২৫ গড়ে করেছেন ২৯৩ রান। আর এরই মধ্যে বিধ্বংসী এই ওপেনারের ফর্মটা কাজে লাগাতে তাকে দলে ভিড়িয়েছে ইংল্যান্ডের কাউন্ট্রি ক্রিকেটের দল এসেক্স। সে লক্ষ্যেই দেশটির ঘরোয়া ক্রিকেটের আসর টি-টোয়েন্টি ব্লাস্টে খেলতে আজ ঢাকা ছাড়ছেন তিন ফরম্যাটেই বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম। ইতিমধ্যে বিসিবি থেকে অনাপত্তিপত্রও পেয়ে গেছেন তিনি। তার ইল্যান্ড যাওয়ার ব্যাপারটি নিশ্চিত করে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘তামিম আমাদের কাছে আবেদন করেছে। আমরা তার যাওয়ার ব্যাপারে সম্মতি জানিয়েছি। বোর্ডের পক্ষ থেকে তাকে অনাপত্তিপত্র দেয়া হয়েছে। ‘ টি-টোয়েন্টি ব্লাস্টের উদ্বোধনী দিনেই মাঠে নামছে তামিমের দল এসেক্স। আজ (৭ জুলাই) তাদের প্রথম ম্যাচ সারের বিপক্ষে। তবে দেশে থাকায় এই ম্যাচে তামিম খেলা হচ্ছে না তার। এসেক্সের দ্বিতীয় ম্যাচ থেকে ব্যাট হাতে মাঠে নামবেন বাংলাদেশ এই ওপেনার। এসেক্স ঈগলসে তামিমের সতীর্থ হিসেবে থাকছেন নেদারল্যান্ডসের অলরাউন্ডার রায়ান টেন ডেসকাটে, অ্যালিস্টার কুক, রবি বোপারা, আশরা জাইদি, জেমস ফস্টারের মতো ক্রিকেটাররা।

উপরে