বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

পানছড়িতে অর্থনৈতিক উন্নয়নে সেলাই প্রশিক্ষণের উদ্বোধন

প্রকাশের সময়: ৯:০৩ অপরাহ্ণ - শুক্রবার | জুলাই ৭, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:
বিপ্লব তালুকদার খাগড়াছড়ি প্রতিনিধি: তৃণমূল পর্যায়ে নারী ক্ষমতায়ন ও অর্থনৈতিক উন্নয়নে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সরকারের ধারাবাহিক উন্নয়ন অব্যাহত রাখতে হলে আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে। কথা গুলো বলেন,  খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শতরুপা চাকমা। বৃহ¯প্রতিবার  ৪নং লতিবান ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ৪ মাস ব্যাপী সেলাই প্রশিক্ষণের উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, প্রশিক্ষণ হলো নিজেকে গড়ার হাতিয়ার। যার আগ্রহ বেশী সেই শিখবে বেশী আর যার আগ্রহ কম সে শিকবে কম। এতে করে কারো লক্ষমাত্র অর্জিত হয় আর কারো হয় না। এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য খগেশ্বর ত্রিপুরা, পানছড়ি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রতœা তংচঙ্গা, খাগড়াপুর নারী কল্যান সমিতির পরিচালক ও সভাপতি শেফালীকা ত্রিপুরা প্রমূখ।

৪নং লতিবান ইউপি চেয়ারম্যান কিরণ ত্রিপুরা‘র সভাপতিত্বে ও খাগড়াপুর নারী কল্যাণ সমিতির জেনারেল সেক্টাটারী শাপলা দেবী ত্রিপুরা পরিচালিত উদ্বোধনী অনুষ্টানে আরো বক্তব্য রাখেন, ২৪১নং লতিবান মৌজা প্রধান ভূমি ধর রৌয়াজা,  অরুন জয় রৌয়াজা, ৭,৮ ও ৯নং ওয়ার্ডের মহিলা সদস্য তাপসী ত্রিপুরা, ওয়ার্ড সদস্য রোপেন চাকমা, জগৎ আনন্দ চাকমা, আম্রা মারমা ও কিরণ লাল ত্রিপুরা প্রমূখ। এ সময় প্রধান অতিথি দীঘিনালা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান থাকা অবস্থায় আতœ-মানবতার সেবায় সেলাই প্রশিক্ষণ কর্মশালার প্রতি আকৃষ্ট হওয়ার স্বৃতির প্রতি আলোকপাত করে বলেন, জেলা পরিষদের সদস্য হয়ে আমি নারীদের উন্নয়নে সেলাই প্রশিক্ষণের জন্য আলাদা প্রজেক্ট তৈয়ারী করা অনুরুদ মাননীয় চেয়ারম্যানকে করেছি। তাই প্রতি বছর জেলার যে কোন একটি উপজেলায় সেলাই প্রশিক্ষণ চালু করা হয়েছে। তিনি আগামী নির্বাচনে আওয়ামী লীগের প্রতীক নিয়ে যেই আসুক তাকে ভোট দেওয়ার অনুরুদ জানিয়ে বলেন, সরকার আপনাদের জন্য কাজ করে যাচ্ছে তাই আপনারা আগামীতে নৌকায় ভোট দেবেন, তা হলে উন্নয়নের দ্বারা অব্যাহত থাকবে।

বিশেষ অতিথি জেলা পরিষদের সদস্য খগেশ্বর ত্রিপুরা যে সমাজ বা রাষ্ট্র প্রশিক্ষণ সঠিক ও সুন্দর ভাবে গ্রহণ করে সে সমাজ তাদের জিবণে ব্যপক উন্নয়ন করে উন্নতির স্বর্ণ শিখরে আরোহণ করতে পারে, আর যথাযথ ভাবে প্রশিক্ষণ গ্রহণ না করে কোন জাতী উন্নতি করতে পারেনি উল্লেখ করে বলেন, নারীকে পেছনে ফেলে দেশার উন্নয়ন সম্ভব নয়, তাই সরকার পুরুষের পাশাপাশি আনতে তৃণমূল পর্যায়ে নারীর উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে