বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮ | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ত্রিশ হাজার শিক্ষককে সরকারি অনুদানভুক্ত করার সিদ্ধান্ত

প্রকাশের সময়: ৩:৪৪ অপরাহ্ণ - বুধবার | জুলাই ১২, ২০১৭

কারেন্টনিউজ ডটকমডটবিডি: মাদ্রাসা শিক্ষকদের জন্য আরো একটি সুখবর। স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার প্রায় ত্রিশ হাজার শিক্ষককে সরকারি অনুদানভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এলক্ষ্যে কর্মরত শিক্ষকদের শিক্ষাগত যোগ্যতা, নিয়োগ ও যোগদানসহ যাবতীয় তথ্য ২৫ জুলাইয়ের মধ্যে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে পাঠাতে জেলা শিক্ষা অফিসারদের নির্দেশ দেয়া হয়েছে। অনুদানের জন্য যারা আবেদন করেছিলেন তাদেরকে নতুন করে আবেদন করতে হবে।

বর্তমানে সারাদেশে এক হাজার পাঁচশ ১৯টি স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকরা অনুদান পান। মোট প্রতিষ্ঠানের সংখ্যা প্রায় সাত হাজার। বাদবাকীরা অনুদানের বাইরে থেকে পাঠদান করে চলছেন বছরের পর বছর।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক প্রতিমাসে পাবেন দুই হাজার পাঁচশ টাকা। সহকারি শিক্ষক পাবেন দুই হাজার তিনশ টাকা।

এ বিষয়ে জানতে চাইলে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদের সভাপতি মাওলানা এস এম জয়নুল আবেদীন জেহাদী ও মহাসচিব মো: শামছুৃল হক বলেন, “দীর্ঘ ৩২ বছর প্রতীক্ষার পর বর্তমান শিক্ষাবান্ধব সরকার অনুদানভুক্ত ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের অনুদান পূন:নির্ধারণ ও অনুদানবিহীন মাদ্রাসাসমূহকে অনুদানভুক্ত করার সিদ্ধান্ত নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা।”

উপরে