বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮ | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

রাজধানীর যেসব জায়গায় বসছে কোরবানির পশুর হাট

প্রকাশের সময়: ১০:৪৮ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | জুলাই ১৩, ২০১৭

কারেন্টনিউজ ডটকমডটবিডি: পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে কোরবানির পশু কেনা-বেচার জন্য এ বছর রাজধানীতে ২২টি অস্থায়ী পশুর হাট বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় নয়টি এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় বসবে ১৩টি অস্থায়ী পশুর হাট বসবে বলে জানা গেছে।

ডিএনসিসি সূত্রে জানা গেছে, এ বছর তারা মোট নয়টি অস্থায়ী কোরবানির পশুর হাটের অনুমতি দিয়েছে। এর মধ্যে আছে- মিরপুর ডিওএইচএস, কুড়িল, আশিয়ান সিটি, বসিলা, উত্তরার ১৫নং সেক্টর, আফতাব নগর, খিলক্ষেত বনরূপা, মিরপুরের ৬নং সেকশন ও ভাটারার সাঈদনগর।

অন্যদিকে ডিএসসিসি সূত্রে জানা গেছে, এ বছর ডিএসসিসি এলাকায় ১৩টি অস্থায়ী কোরবানির পশুর হাটের দরপত্র আহ্বান করা হয়েছে। এগুলো হলো- উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজার সংলগ্ন মৈত্রী সংঘের মাঠ, মেরাদিয়া বাজার, কমলাপুর স্টেডিয়ামের আশপাশের খালি জায়গা, কামরাঙ্গীরচর ইসলাম চেয়ারম্যানের বাড়ির মোড় থেকে দক্ষিণ দিকে বুড়িগঙ্গা নদীর বাঁধসংলগ্ন জায়গা, ব্রাদার্স ইউনিয়ন সংলগ্ন বালুর মাঠ, দনিয়া কলেজ মাঠ সংলগ্ন খালি জায়গা, জিগাতলা হাজারীবাগ মাঠ, পোস্তগোলা শ্মশানঘাট সংলগ্ন খালি জায়গা, রহমতগঞ্জ খেলার মাঠ, ধূপখোলা ইস্ট অ্যান্ড ক্লাব মাঠ, আরমানিটোলা খেলার মাঠ ও আশপাশের খালি জায়গা, সাদেক হোসেন খোকা মাঠ সংলগ্ন ধোলাইখাল ট্রাক টার্মিনাল ও সংলগ্ন খালি জায়গা এবং শ্যামপুর বালুর মাঠ।

উপরে