শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

দক্ষিণ আফ্রিকা লিগে খেলছেন না তামিম

প্রকাশের সময়: ১০:৫৯ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | জুলাই ১৩, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি: দক্ষিণ আফ্রিকা এ বছরের শেষে প্রথমবারের মতো বৈশ্বিক খেলোয়াড়দের অংশগ্রহণে টি-টোয়েন্টি লিগ আয়োজন করবে। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টটি প্রায় আইপিএল বা বিপিএলের আদলে খেলা হবে। আর এই টুর্নামেন্টে খেলার জন্য প্রস্তাব পেয়েছিলেন বাংলাদেশি ক্রিকেটার তামিম ইকবাল। তবে একই সময়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চলবে বলে দক্ষিণ আফ্রিকার টুর্নামেন্টটিতে খেলছেন না বাঁহাতি এ ওপেনার। দক্ষিণ আফ্রিকার টুর্নামেন্টটিতে তামিম যে ক্লাবের হয়ে খেলার প্রস্তাব পেয়েছেন, সেই দলের মালিক আবার পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল পেশোয়ার জালমিরও মালিক। আর তামিমও খেলেছেন পেশোয়ারে।

যদিও এতে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিজেই জানিয়েছেন তামিম, পিএসএলে আমি যে দলের হয়ে খেলি ওই দলের মালিকই দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে দল কিনেছেন। তাই এটা সত্যি যে আমি ওখানে খেলার প্রস্তাব পেয়েছিলেন। এর আগে সফলভাবে চারটি আসর সম্পন্ন হওয়া বিপিএলের পঞ্চম আসর অনুষ্ঠিত হবে আগামী নভেম্বরে। একই সময়ে দুটি টি-টোয়েন্টি লিগ অনুষ্ঠিতব্য বলে তারকা খেলোয়াড়দের আধিক্য কোন টুর্নামেন্টে বেশি থাকবে, সেই প্রশ্ন থাকছেই।

তবে নিজের দেশের টুর্নামেন্ট রেখে অন্য দেশের লিগে খেলার ইচ্ছে নেই তামিমের, এটা নিয়ে কোনো প্রশ্ন নেই যে আমি বিপিএলে খেলব কি না। যদিও দুটোই একই সময়ে অনুষ্ঠিত হবে। আইসিসির সদস্য দেশগুলোতে দিনদিন জনপ্রিয় হচ্ছে টি-টোয়েন্টি লিগ। তারকা ক্রিকেটারদের দলে ভিড়িয়ে জাঁকজমকভাবে দর্শকের সামনে আবির্ভূত হওয়া কোটিপতি ফ্র্যাঞ্চাইজিগুলো ক্রিকেটে দিয়েছে ভিন্ন মাত্রা। ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানের পর এবার তাই দক্ষিণ আফ্রিকাও হাঁটল একই পথে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে