রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

রাজবাড়ী জেলা বিএনপি’র সাংবাদিক সম্মেলন

প্রকাশের সময়: ৫:৪৬ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জুলাই ১৩, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:
মো: মাহ্ফুজুর রহমান, রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীতে কাউন্সিল না করে, দলের ত্যাগী নেতা-কর্মীদের বাদ দিয়ে অগণতান্ত্রিকভাবে ঢাকায় বসে আওয়ামীলীগের নেতাদেরকে নবগঠিত কমিটিতে কমিটিভুক্ত করায় প্রতিবাদ ও সাংবাদিক সম্মেলন করেছে জেলা বিএনপির’র নেতৃবৃন্দরা।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে শহরের আজাদী ময়দান সংলগ্ন রাজবাড়ী জেলা বিএনপি’র কার্যালয়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি মো: রোকন উদ্দিন চৌধুরী। এসময় বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি মো: মঞ্জুরুল আলম দুলাল, এ্যাড: আসাদুজ্জামান লাল, সাংগঠনিক সম্পাদক আফসার আলী সরদার, দপ্তর সম্পাদক আব্দুল লতিফ বিশ্বাস সহ প্রমুখ। সাংবাদিক সম্মেলনে পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক এহেসানুল আলম হিটু, পৌর কমিশনার মো: শাহজাহান সহ জেলা বিএনপি’র ত্যাগী নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন।

সাংবাদিক সম্মেলনে জেলা বিএনপি’র নেতৃবৃন্দ অভিযোগ করেন, দলীয় গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী জেলায় কাউন্সিল না করে, একটি কুচক্র মহলের প্ররোচণায় পড়ে ঢাকা বসে মন গড়া নবগঠিত কমিটির পত্র তৈরি করে রাজবাড়ী জেলা বিএনপির উপর চাপিয়ে দেওয়া হয়েছে। এতে জেলা বিএনপি’র নবগঠিত কমিটি পত্রে ত্যাগী নেতা-কর্মীদের বাদ পড়ায় রাজবাড়ী জেলা বিএনপি’র নেতৃবৃন্দের মধ্যে তীব্র ক্ষোপের সৃষ্টি হয়েছে।  সাংবাদিক সম্মেলনে বক্তারা উল্লেখ্য করেন যে, আওয়ামীলীগের নেতাদেরকে কমিটিভুক্ত করে নবগঠিত কমিটি পত্র প্রকাশ হয়েছে। কেন্দ্রীয় কমিটি থেকে বিলম্বে এই নব গঠিত কমিটি বাতিল করে, কাউন্সিলের মধ্যেমে নতুন কমিটির দাবী জানিয়েছে রাজবাড়ী জেলা বিএনপি। অন্যথায়, তারা আইনগত ব্যবস্থা সহ বিভিন্ন আন্দোলন কর্মসূচির ঘোষণা দেওয়ার দাবী করেন। এই কমিটি বাতিল না করেলে- প্রকৃত বিএনপি’র নেতা কর্মীরা গণ পদ ত্যাগ করবেন বলে সাংবাদিক সেেম্মলনে হুশিয়ারী দেন। এছাড়া প্রয়োজনে হলে,  দেশের দক্ষিণাঞ্চলের রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট দিয়ে কেন্দ্রী বিএনপি’র স্থায়ী কমিটির কোন নেতা যাতায়াত করলে, তাকে দৌলতদিয়া ঘাটে অবরোধ করা হবে বলে বক্তব্যে ব্যক্ত করেন নেতৃবৃন্দরা।

সাংবাদিক সম্মেলন শেষে নবগঠিত জেলা কমিটিপত্রে আগুন লাগিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছে জেলা বিএনপি’র নেতৃবৃন্দ। জেলায় কাউন্সিল না করে নবগঠিত কমিটি করায় জেলা বিএনপির’র নেতৃবৃন্দের মাঝে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া সৃষ্টি বিরাজ করছে।

উপরে