শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

রুশ কূটনীতিকের ছদ্মবেশে মার্কিন গোয়েন্দা!

প্রকাশের সময়: ১০:৫০ পূর্বাহ্ণ - রবিবার | জুলাই ১৬, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

রাশিয়ার রাজধানী মস্কোয় মার্কিন দূতাবাসের বেশ কিছু কর্মকর্তা গোয়েন্দা তৎপরতায় জড়িত উল্লেখ করে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, রুশ সরকার তাদের কয়েকজনকে বহিষ্কার করতে পারে।

জাখারোভার বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা তাস বলেছে, কূটনীতিকের ছদ্মবেশে মার্কিন দূতাবাসে সিআইএ এবং পেন্টাগনের বহু লোকজন মস্কোতে কাজ করছেন যাদের পেশাগত মর্যাদার সঙ্গে কাজের কোনো মিল নেই। এসব বিষয় জনগণের কাছে পরিষ্কার করা হবে।

বিগত জানুয়ারি মাসে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছিলেন, মস্কো বেশ কিছু মার্কিন গোয়েন্দা তৎপরতা নস্যাৎ করেছে যেখানে মার্কিন কূটনীতিক হিসেবে কাজ করা লোকজনও জড়িত ছিল। তাদের মধ্যে অনেক পুরুষ রয়েছে যারা নারীর পোষাক পরে ছদ্মবেশে কাজ করছেন।

তারই পরিপ্রেক্ষিতে জাখারোভা জানান, আমেরিকা যদি বহিষ্কৃত রুশ কূটনীতিকদের ফিরিয়ে নিতে এবং জব্দ করা দুটি কূটনৈতিক মিশন খুলে দিতে ব্যর্থ হয় তাহলে কয়েকজন মার্কিন কূটনীতিককে বহিষ্কার করতে এবং কয়েকটি কূটনৈতিক স্থাপনা বন্ধ করে দিতে মস্কো পুরোপুরি প্রস্তুত।

বিগত ডিসেম্বরে আমেরিকা থেকে রাশিয়ার ৩০ জন কূটনীতিককে বহিষ্কার করা হয়। এছাড়া দুটি কূটনৈতিক মিশন জব্দ করে আমেরিকা। এ নিয়ে রাশিয়া ও আমেরিকার মধ্যে টানাপড়েন চলছে।

এ বিষয়ে রাশিয়া বলছে, শিগগিরই বহিষ্কৃত কূটনীতিকদের ফিরিয়ে নিতে হবে অন্যথায় মস্কো পাল্টা ব্যবস্থা নেবে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে