বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ভৈরবে আইভি রহমানের ১৩ তম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশের সময়: ২:৫৩ অপরাহ্ণ - বৃহস্পতিবার | আগস্ট ২৪, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

রাজীবুল হাসান, ভৈরব প্রতিনিধি : অকুতোভয় নারীনেত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার পালিত হয়েছে।

২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি জামায়াত জোট সরকারের মদদে ইতিহাসের ঘৃণিত ভয়াবহ গ্রেনেড হামলায় মহিলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি, নারী মুক্তি আন্দোলনের অগ্রদূত, প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মীনি বেগম আইভি রহমান রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সন্ত্রাসবিরোধী জনসভায় ভয়াবহ গ্রেনেড হামলায় গুরুতর আহত হন।

এরপর সম্মিলিত সামরিক হাসপাতালে তিন দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ২৪ আগস্ট তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। ভৈরবে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ।

দিনের কর্মসূচির মধ্যে ছিল সকাল ৭টায় শহরের দলীয় আওয়ামী লীগ কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ, সকাল ৭টা ৩০ মিনিটে কোরআন খতম, সকাল ১০টায় পৌর শহরের কমলপুর ঢাকা-সিলেট মহাসড়ক সংলগ্ন শহীদ আইভি রহমান তোরণে পুস্পস্তবক অর্পণ, বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় ভৈরব উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মো.সায়দুল্লাহ মিয়ার সভাপতিত্বে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন ভৈরব পৌর মেয়র অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ, উপজেলা আওয়ামীলীগ সাবেক সহসভাপতি হাজী সিরাজ উদ্দিন, প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ শামসুজ্জামান বাচ্চু, শহর আওয়ামীলীগ সভাপতি এস এম বাকি বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, প্রমূখ।  তাছাড়া শহরের ভৈরব প্রেসক্লাবে সন্ধ্যা ৭টায় মরহুমার স্মরণে মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।
এছাড়াও উপজেলার সকল স্কুল,কলেজ মাদ্রাসা,ও সামাজিক সংঘটন স্ব স্ব প্রতিষ্ঠানে শহীদ আইভি রহমানের শাহাদাত বার্ষিকী পালন করেন। ভৈরবপুর তার নিজ বাড়ি আইভি ভবনে সারাদিন ব্যাপী কোরআনখানি খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উপরে