রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

জমে থাকা পানিতে পশু কোরবানি না করার আহ্বান

প্রকাশের সময়: ২:৫৭ অপরাহ্ণ - বৃহস্পতিবার | আগস্ট ২৪, ২০১৭

কারেন্টনিউজ ডটকমডটবিডি:

রাজধানীর বিভিন্ন সড়কে জমে থাকা বৃষ্টির পানিতে পশু কোরবানি না করতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। বৃহস্পতিবার নগর ভবনে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

আসন্ন কোরবানি ঈদের বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে ওয়ার্ড কাউন্সিলর, মসজিদের ইমাম, সুশীল সমাজের প্রতিনিধি এবং বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় গত বছরের কোরবানির ঈদের অভিজ্ঞতা বিনিময় করেন সাঈদ খোকন।

তিনি বলেন, বৃষ্টির কারণে যদি সড়কে পানি জমে যায় সেখানে পশু কোরবানি করবেন না। একটু অপেক্ষা করবেন। পানি নেমে গেলে কোরবানি করবেন। রাজধানীতে ৬২৫টি স্থান কোরবানির জন্য জায়গা নির্দিষ্ট করা হয়েছে। এ ছাড়া বর্জ্য রাখার জন্য শিগগিরই দেড় লাখ ব্যাগ বিতরণ শুরু হবে।

সাঈদ খোকন বলেন, এ বছর বর্জ্য ব্যবস্থাপনায় নতুন সংযোজন হিসেবে হটলাইন (০৯৬১১০০০৯৯৯) চালু করা হচ্ছে। যার মাধ্যমে আমাদের সেবা আপনাদের দোড়গোড়ায় পৌঁছে দেয়া হবে এবং দ্রুত সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করা হবে।

ইমামদের উদ্দেশ্যে মেয়র বলেন, আপনারা সমাজের নেতা। আমরা যে কথা ১০বার বলব আপনারা তা একবার বললেই হবে। তাই আপনারা জুমার সময় এ বিষয়ে নগরবাসীকে জানবেন।

অনুষ্ঠানে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিল্লাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল সালাহ উদ্দিন, নাগরিক সমাজের প্রতিনিধি সৈয়দ আবুল মকসুদ, স্থপতি সৈয়দ মোবাশ্বের হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে