শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মির্জাপুরে বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ

প্রকাশের সময়: ৫:৪০ অপরাহ্ণ - বৃহস্পতিবার | আগস্ট ২৪, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

মোঃ রায়হান সরকার রবিন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় বন্যার চরম অবনতি হয়েছে। আজ বৃহস্পতিবার উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের যৌথ উদ্যোগ্যে বিভিন্ন এলাকায় বানভাসিদের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ করছেন।এসময় উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মো. আহসান হাসিব খান, সমবায় কর্মকর্তা আমিনা পারভীন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আকতারুজ্জামান উপস্থিত ছিলেন।উপজেলার জামুর্কি, বানাইল, আনাইতারা, মহেড়া ইউনিয়নে ক্ষতিগ্রস্থ্য পরিবারগুলোর মধ্যে এ ত্রান সামগ্রী তুলে দেওয়া হয়। এ সময় সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগনও উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি বিভাগ জানিয়েছে এ পর্যন্ত বন্যায় প্রায় ৫শ হেক্টর আমন, একশ হেক্টকর সবজি ও ৫০ ক্টের লেবু বাগানের ক্ষয় ক্ষতি হয়েছে। উপজেলা প্রাথমিক  শিক্ষা অফিস ও মাধ্যমিক শিক্ষা অফিস সুত্র জানায়, মির্জাপুর উপজেলায় সরকারী ১৭০টি প্রাথমিক বিদ্যালয়, ৫৯টি মাধ্যমিক বিদ্যালয়, ১৪টি মাদ্রাসা এবং ১০টি কলেজ রয়েছে।এসব শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে এ বছরের বন্যা ও গত কয়েক দিন ধরে টানা বৃষ্টিতে অধিকাংশ বিদ্যালয়ের মাঠ ডুবে বিদ্যালয় ভবনে পানি প্রবেশ করেছে।বিশেষ করে উপজেলার মহেড়া, জামুর্কি, ফতেপুর, বানাইল, আনাইতারা, ওয়ার্শি, ভাওড়া, ভাদগ্রাম, বহুরিয়া, লতিফপুর ও গোড়াই ইউনিয়নের নিচু এলাকার বিদ্যালয়গুলোতে পানি প্রবেশ করায় ঐ সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা চরম বিপাকে পরেছে।বিশেষ করে পৌর সভার ৯টি ওয়ার্ডের রাস্তা-ঘাট ব্যাপক ক্ষতিগ্রস্থ্য হওয়ায় চরম বিপাকে পরেছে পৌরবাসি বলে পৌর মেয়র সাহাদৎ হোসেন সুমন জানিয়েছেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন বলেন,বন্যায় বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্থ্য শিক্ষা প্রতিষ্ঠান, হাট-বাজার, রাস্তা-ঘাট ও ঘরবাড়ির তালিকা সংগ্রহ করা হচ্ছে।সরকারী ভাবে আরও বরাদ্ধ এলে ক্ষতিগ্রস্থ্যদের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. খলিলুর রহমান এবং মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাকির হোসেন বলেন, যে সব বিদ্যালয়ে বন্যা  ও বৃষ্টির পানি প্রবেশ করে ক্ষতিগ্রস্থ্য হয়েছে ঐ সব বিদ্যালয়ের তালিকা তৈরীর কাজ শুরু হয়েছে।তালিকা তৈরীর পর সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে পাঠানো হবে বরাদ্ধ এলে বিদ্যালয়গুলো দ্রুত সংস্কার করা হবে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে