মঙ্গলবার, ১৩ নভেম্বর, ২০১৮ | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

পঞ্চগড়ে পরিবেশ নষ্ট করে ফিলিংষ্টেশন স্থাপনের অভিযোগ

প্রকাশের সময়: ৩:০১ অপরাহ্ণ - মঙ্গলবার | আগস্ট ২৯, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:
পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে পরিবেশ নষ্ট করে একটি ফিলিংষ্টেশন  স্থাপনের অভিযোগ উঠেছে । কৃষি জমি এবং লোকালয়ের বসত বাড়ির খুব কাছাকাছি এই এই তেল  পাম্পটি স্থাপন করা হচ্ছে বলে  জানা গেছে ।
মঙ্গলবার জেলা প্রশাসক বরাবরে লিখিত ঐ এলাকার কয়েকজন গ্রামবাসীর স্বাক্ষরিত অভিযোগ থেকে জানা গেছে জেলার দেবীগঞ্জ উপজেলার কালিগঞ্জ ইউনিয়নের প্রধানাবাদ গ্রামে ২০ শতক কৃষি জমির উপর মেসার্স শাহনেওয়াজ ফিলিংষ্টেসন নামে একটি পেট্রোল পাম্প স্থাপন করা হচ্ছে । ফিলিংষ্টেশনটির প্রোপাইটার  ঠাকুরগাঁও জেলার  হরিহর পুর গ্রামের মৃত হাসেম আলীর ছেলে মোস্তাক আলী। ঐ জমির মালিক রেজাউল করিমকে ২০ শতাংশ শেয়ার  দিয়ে তিনি এই পাম্প স্থাপন করছেন। নির্মাধাধিন পেট্রোল পাম্পটির আশে পাশে রয়েছে জনবসতি। তা ছাড়া এই গ্রামটি জঙ্গী অধ্যুষিত গ্রাম। দেবীগঞ্জের পুরোহিত হত্যা,শোলাকিয়া ঈদগাহে জঙ্গী হামলার সাথে জড়িত এবং পুলিশের গুলিতে  নিহত ও গ্রেপ্তারকৃত অনেক জঙ্গীর বাড়ি এই এলকায়। তাই এই এলাকায় পেট্রোল পাম্প স্থাপিত হলে আশে পাশের জনবসতির যেমন ক্ষতি হবে তেমনি বিস্ফোরক বানানোর জন্য তেল সহজ লভ্য হয়ে যাবে। স্থানীয়রা জঙ্গিদের কাছে জিম্মি হয়ে পড়বে। এলাকাবাসীর পক্ষে প্রধানাবাদ গ্রামের মৃত বেলাল উদ্দিনের ছেলে মোহাম্মদ আলী সহ আরও কয়েকজন গ্রামবাসী অভিযোগটি দায়ের করেছেন ।
এ প্রসঙ্গে কালিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামেদুল ইসলাম জানান, ঐ এলাকার মানুষজন লিখিত  ভাবে সমস্যাটির কথা জানিয়েছে । ব্যাক্তিগত ভাবে আমি নিজেও মনে করি ঐ এলাকায় পেট্রোল পাম্প স্থাপিত হলে এলাকার ক্ষতি হবে।
পঞ্চগড় জেলা পরিষদের সদস্য হারুনর রশিদ বলেন, ঐ এলাকার মানুষ ক্ষতিগ্রস্থ হবে । তারা  লিখিত  অভিযোগ করেছেন । বিষয়টি  নিয়ে জেলা পরিষদে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।
এদিকে পেট্রোল পাম্পের মালিক মোস্তাক আহমেদ জানান, সরকারি নীতিমালা মেনে আমার  নিজের জমিতে পেট্রোল পাম্পটি করা হচ্ছে । কিছু স্বার্থন্বেষি মহল এলাকার উন্নয়ন হোক এটা চায়না। তাই অভিযোগ করেছে ।
জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডল এ প্রসঙ্গে জানান, অভিযোগ পেয়েছি । তদন্ত সাপেক্ষে  ব্যবস্থা নেয়া হবে।

উপরে