সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ঝালকাঠির বিশখালির নদীর ভাঙ্গনকুলে মানববন্ধন : পানি উন্নয়ন বোর্ডের পরিদর্শন

প্রকাশের সময়: ৭:২৪ অপরাহ্ণ - মঙ্গলবার | আগস্ট ২৯, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

অরবিন্দ পোদ্দার, ঝালকাঠি প্রতিনিধি: নলছিটি উপজেলার নচনমহল ইউনিয়নের ভবানীপুর ও চাঁনপুরা এলাকায় বিশখালি নদী পাড়ের মানুষ ভাঙন রোধে দ্রুত ব্যবস্থা গ্রহনের দাবীতে মানববন্ধন করেছে। পানি উন্নয়ন বোডের্র বিভাগীয় কর্মকর্তা ও উপজেলা অফিসার মঙ্গলবার সকালে সরেজমিন পরিদর্শনে এলে স্থানীয় কয়েকটি স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, সাধারণ মানুষ ও জনপ্রতিনিধিরা তাদের উপস্থিতিতে এ  মানববন্ধন করেন।
মানববন্ধন সমাবেশে স্থানীরা জানায়,  ৫০বছর ধরে বিশখালি নদীর ভাঙনে সর্বহারা এখানকার হাজারো মানুষ। দফায় দফায় বসতবাড়ি, বাজারঘাটসহ ফসলি জমি নদী গর্ভে বিলীন হয়ে গেছে এ ইউনয়নের অসংখ্য পরিবারের। গত দুবছর ধরে আবারও নতুন করে তীব্র ভাঙন শুরু হয়েছে। বর্তমানে ভাঙনের কবলে পড়েছে ভবানীপুর প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, চাঁনপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বাজার এলাকা। ইতোমধ্যেই চাঁনপুরা গ্রামের বিপুল পরিমান ফসলিজমি ও বসতঘর জমি নদীতে ভেঙে পড়েছে। ভাঙন রোধে দ্রুত ব্লক ডাম্পিং করা না হলে পুরো এলাকা নদীতে বিলিন হয়ে যাবে।
এদিকে ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করে পানি উন্নয়ন বোর্ড বরিশাল সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী মো. রমজান আলী জানান, ভাঙনরোধে নদীতে ব্লক ডাম্পিংয়ের জন্য একটি প্রকল্প প্রস্তুত করে খুব শীঘ্রই মন্ত্রনালয়ে পাঠানো হবে।
এসময় তার সাথে ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সাঈদ আহম্মদ ও নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফুল ইসলাম ও ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে