সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

শিমুলিয়ায় জোয়ারের অপেক্ষায় রো রো ফেরি

প্রকাশের সময়: ৬:৩৬ অপরাহ্ণ - শুক্রবার | সেপ্টেম্বর ১, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া থেকে মাদারীপুরের কাঁঠালবাড়ী নৌপথে নাব্যতা সংকটের কবলে পড়ে ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। লৌহজং টার্নিং পয়েন্টে জোয়ারের পানি আশার অপেক্ষায় ফেরিগুলো অপেক্ষা করছে।

আজ শুক্রবার সকাল থেকে এই নৌপথে ফেরি চলাচলে বিঘ্ন ঘটায় বিপাকে পড়েছে যাত্রীরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌচলাচল সংস্থার (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) আবদুল আলিম জানান, নৌপথে রো রো ফেরিগুলো নাব্যতা সংকটের কারণে লোড নিয়ে গন্তব্যে পৌঁছাতে পারছে না। লৌহজং টার্নিং পয়েন্টে ফেরিগুলো গিয়ে নোঙর করে রাখছে জোয়ারের পানি আসার অপেক্ষায়। চারটি ফেরিতে ছয় হাজার যাত্রী রয়েছে এবং শতাধিক মোটরসাইকেল ও শতাধিক গাড়ি আছে।

আবদুল আলিম আরো জানান, দুটি কার পার্কিং ও ভিআইপি কার পার্কিং এলাকা পুরোপুরি যানবাহনে ভর্তি। শিমুলিয়া ঘাট থেকে মাওয়া চৌরাস্তা হয়ে ঢাকা-মাওয়া মহাসড়কের দোগাছি পর্যন্ত যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। সহস্রাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় আছে বলে জানান তিনি।

মাদারীপুরগামী যাত্রী আফজাল হোসেন জানান, দোগাছি থেকে যানবাহনের দীর্ঘ সারি শুরু হয়ে শিমুলিয়া ঘাট পর্যন্ত গিয়েছে। ঢাকা থেকে মাওয়াগামী বাসগুলো ঘাট থেকে ছয় কিলোমিটার দূরে দোগাছি এলাকায় নামিয়ে দেওয়া হচ্ছে। ফলে যাত্রীদের ছয় কিলোমিটার হেঁটে ঘাটে আসতে হচ্ছে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে