বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

দুর্গাপুরে কোরবানীর চামড়া নিয়ে বিপাকে

প্রকাশের সময়: ৪:২৯ অপরাহ্ণ - রবিবার | সেপ্টেম্বর ৩, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:
তোবারক হোসেন খোকন,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুরে কাঁচা চামড়া নিয়ে বিপাকে পড়েছেন ক্ষুদ্র ব্যাবসায়ীরা। সরকারিভাবে নির্ধারিত মূল্যের চেয়ে নামমাত্র মূল্যে চামড়া বিক্রি করতে হচ্ছে কোরবানী দাতা ও ক্ষুদ্র ব্যাবসায়ীদের।

রবিবার সকালে ক্ষুদ্র চামড়া ব্যাবসায়ী বুধু ঋষি এ প্রতিনিধিকে জানায়, সরকারি নির্ধারিত মূল্যে আমারা বড় গরুর চামড়ার দাম যেখানে ১২’শ টাকা সেখানে এক প্রকার উপচে পড়ে বিক্রি করতে হচ্ছে মাত্র ৫শ থেকে ৬শ টাকায়। একই আকারের চামড়া গত বছর ৫ হাজার টাকাও বিক্রি করেছিলাম। গরুর চামড়া বিক্রি করলেও ছাগলের চামড়াটি অবশেষে অনেকে মাদ্রাসাতে দিয়ে দিচ্ছেন এমনিতেই। একেবারে পানির দরে চামড়া ক্রয় করছেন বলে জানালেন খুচরা কাঁচা চামড়া ক্রেতা সোহাগ ঋষি।

দুর্গাপুর থেকে ময়মনসিংহের সরাসরি যোগাযোগ ব্যাবস্থা না থাকায় এবং লবনের দাম বেশী হওয়ায় কাঁচা চামড়া নিয়ে বিপাকে পড়েছে ক্ষুদ্র ব্যাবসায়ীরা। তাঁরা বলেন, রাস্তা ভালো থাকলে সকালে চামড়া কিনে ময়মনসিংহে বিক্রি করে আবার বিকালেই কিনতে পারতো তারা। কিন্ত যোগাযোগ ব্যাবস্থা খারাপ থাকায় এবার লোকসানের বোঝা মাথায় নিতে হচ্ছে তাঁদের।

উপরে