বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮ | ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

নাসিরনগরে দুইদিনের সফরে কেন্দ্রীয় নারী নেত্রী এমবি কানিজ সংবর্ধিত

প্রকাশের সময়: ৬:১২ অপরাহ্ণ - সোমবার | সেপ্টেম্বর ৪, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

মো: আব্দুল হান্নান, নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: কেন্দ্রীয় যুব মহিলা লীগের শিক্ষা, প্রশিক্ষন ও গবেষনা বিষয়ক সম্পাদক ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজলার বুড়িশ্বর ইউনিয়নের কৃতি সন্তান এমবি কানিজ চাতলপাড় ও ধরমন্ডল ইউনিয়নেসংবর্ধিত হলেন।
ঈদের পরদিন রবিবার নৌ ভ্রমন করে কর্মী সমর্থকদের নিয়ে নাসিরনগর উপজেলার কৃতি সন্তান বুড়িশ্বর গ্রামের মৃত আবু তাহেরের কন্যা কেন্দ্রীয় যুব মহিলা লীগের শিক্ষা,প্রশিক্ষন ও গবেষনা বিষয়ক সম্পাদক এম বি কানিজ  চাতলপাড় ইউনিয়নের ফুলকার কান্দি গ্রামে পৌছেন, তখন এক বিরল দৃশ্যের অবতারনা হয়। সেখানে অবস্থিত ফুলকার কান্দি গাউছিয়া কিন্টার গার্টেন এর শিক্ষক মন্ডলী ও ছোট ছোট শিশু শিক্ষার্থীরা ফুলেল শুভেচ্ছায় জানিয়ে প্রিয় নেত্রী কে বরন করে নেয়। সেখানে এম বি কানিজ বলেন আপনাদের আতিথেয়তায় আমি মুগ্ধ। আমি আপনাদের মেয়ে ও ছোট বোন।উচ্ছসিত ফুলকার কান্দি যুব লীগ,ছাত্র লীগ ও কৃষক লীগের নেতা-কর্মীরা জানান তারা এমথকানিজথযুবথসংগঠন নামে একটি সংগঠন করে এলাকায় এম বি কানিজের পক্ষে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে।প্রতিত্তোরে এম বি কানিজ বলেন আপনারা হয়তো  আমাকে ভালোবেসে এই সংগঠন করেছেন। আমি আরো বেশী খুশী হতাম যদি আপনারা বঙ্গবন্ধু কিংবা জননেত্রী শেখ হাসিনার নামে সংগঠন করতেন।সেখানে দুপুরের প্রিতিভোজ শেষে এমবি কানিজ নাসিরনগর উপজেলার শেষ প্রান্ত ধানতলিয়া গ্রাম পরিদর্শন করেন।ধানতলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কক্ষে উপস্থিত এলাকাবাসীর সম্মুখে সংক্ষিপ্ত বক্তৃতাকালে এম বি কানিজ বলেন -জননেত্রী শেখ হাসিনা নিজ হাতে বিশ্বস্ত মহিলা নেত্রীদের সমন্বয়ে বাংলাদেশ যুব মহিলা লীগ গঠন করেছেন।এর মধ্যে নতুন চারটি গুরুত্বপূর্ণ পদ সৃষ্টি করেছেন।তার মধ্যে অনত্যম হলো শিক্ষা,পাঠাগার ও প্রশিক্ষন  বিষয়ক সম্পাদক  পদ হিসেবে আমাকে মনোনীত করেছেন।আপনারা  আমার জন্য দোয়া করবেন আমি যেন যথাযথ ভাবে আমার  উপর অর্পিত দায়িত্ব পালন করে যেতে পারি।আমি মনে করি আমার এই প্রাপ্তি আমার এই সম্মান পুরো নাসিরনগর বাসীর। কারন আমি নাসিরনগরেরই সন্তান।
পরে সন্ধ্যায় চাতলপাড় ওয়াজউদ্দিন উচ্চ বিদ্যালয় শ্রেনী কক্ষে আয়োজিত ছাত্র জনতার উপস্থিতিতে বক্তব্য রাখেন।সেখানে তিনি তার আজকের অবস্থানের জন্য চাতলপাড়বাসীর অবদান,কৃতজ্ঞতা স্বীকার করে বলেন -চাতলপাড় কে আমি আমার দ্বিতীয় বাড়ি মনে করি।ভাটি অঞ্চলের মানুষগুলোর মুখ দেখে বলে দেয়া যায় তারা কতো সহজ সরল।কানিজ আরো বলেন আমি নৌকার জয় গান গাই।মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আগামী জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মনবাড়িয়া-০১(নাসিরনগর) আসন থেকে যাকেই মনোনয়ন দেন তার পক্ষেই আমাদের কাজ করতে হবে।নৌকা কে জয় যুক্ত করার জন্য মাঠ ছাড়বোনা।আশা করি আপনারাও আমার সঙ্গে থাকবেন।এই সময় ছাত্র লীগ নেতা কর্মীদের করতালিতে মুখরিত হয়ে উঠে পরিবেশ।
পরে চাতলপাড় বন্ধু মহলের পক্ষ থেকে কেন্দ্রীয় যুব মহিলা লীগের শিক্ষা,পাঠাগার ও প্রশিক্ষন বিষয়ক সম্পাদক নির্বাচিত হওয়ায় এম বি কানিজ কে সংবর্ধনা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।
সোমবার দুপুরে এম বি কানিজ ধরমন্ডল ইউনিয়নের উদ্দেশ্যে যাত্রা করেন।এ সময় ধরমন্ডল ইউনিয়ন ছাত্রলীগ, যুবলীগ নেতাকর্মীরা তাকে মিছিল সহকারে বরণ করে নেন। পরে ধরমন্ডল বাজার প্রাঙ্গণে হাসপাতালের সামনে এক আলোচনা সভায় মিলিত হয়।এ সময় ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীলীগের নেতাকর্মীরা তাদের প্রিয় নেত্রীকে ফুল দিয়ে বরণ করে নিয়ে ইউনিয়নের পক্ষ থেকে ক্রেষ্ট প্রদান করেন।পরে আলোচনা সভায় বক্তব্য রাখেন ধরমন্ডল ইউনিয়ন আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী ও কেন্দ্রীয় নেত্রী এম বি কানিজ।
এম বি কানিজের চাতলপাড় ও ধরমন্ডল সফরে  ছাত্রলীগ ও যুবলীগের তরুনদের মধ্যে ব্যপক সাড়া ফেলে দিয়েছে বলে অনেকে মনে করেন

উপরে