বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

নড়াইলে চারদিন ব্যাপি সুলতান উৎসব উদ্বোধন ৯ সেপ্টেম্বর চিত্রা নদীতে নৌকা বাইচ

প্রকাশের সময়: ৭:০৭ অপরাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ৬, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

আসাদ রহমান, নড়াইল প্রতিনিধি : বিশবরেণ্য চিত্রশিল্পী এস.এম. সুলতানের ৯৩তম জন্মবার্ষিকী (১০ আগষ্ট) উপলক্ষে নড়াইলে শুরু হয়েছে চার দিনব্যাপি (৬-৯সেপ্টেম্বর) সুলতান উৎসব। ৬ সেপ্টেম্বর বুধবার বিকাল ৫টায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে ৪ দিনব্যাপি উৎসবের উদ্বোধন করেন নড়াইলের জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী। এরপর দেশ-বিদেশের চিত্রশিল্পীদের অংশগ্রহনে আর্টক্যাম্পের উদ্বোধন করেন নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম এবং চিত্র ও আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস। এসময় আরো উপস্থিত ছিলেন এস এম সুলতান ফাউন্ডেশনের সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকু, এস এম সুলতানের পালিতকন্যা নিহারবালা সহ প্রমুখ।
চারদিনব্যাপি আয়োজনে আরো থাকছে শিল্পীর জীবন ও কর্মের ওপর আলোচনা সভা, চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী. শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা, সানাউল্লাহ খান স্মৃতি পদক প্রদান, সম্মাননা প্রদান, পুরস্কার বিতরণ ও বাংলাদেশ -ভরতের শিল্পীদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান। এবার উৎসবে ভারত থেকে ১০ জন চিত্রশিল্পীসহ মোট ৩০জন শিল্পীর অংশগ্রহনে আর্টক্যাম্প অনুষ্ঠিত হবে।
উৎসবকে কেন্দ্র করে সুলতান মঞ্চ সেজেছে নতুন সাজে। হরেক রকম পণ্যের প্রায় শতাধিক দোকান বসেছে। উল্লেখ্য,এস.এম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশন ও বেঙ্গল ফাউন্ডেশনের আয়োজনে একযুগ আগ থেকে সুলতান স্মরণে সুলতান উৎসব অনুষ্ঠিত হয়ে আসছে।
এ ছাড়া নড়াইল জেলা প্রশাসন ও এস.এম. সুলতান ফাউন্ডেশনের আয়োজনে উৎসবের সমপনী দিন ৯ সেপ্টেম্বর (শনিবার) চিত্রা নদীতে অনুষ্ঠিত হবে নৌকা বাইচ প্রতিযোগিতা। প্রতিযোগিতায় নড়াইলসহ বিভিন্ন জেলার প্রায় ২০টি নৌকা প্রতিযোগিতায় অংশ গ্রহন করবে। নৌকা বাইচ দেখতে প্রায় লক্ষাধিক দর্শকের সমাগম ঘটে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে