মঙ্গলবার, ১৩ নভেম্বর, ২০১৮ | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

রোহিঙ্গা নির্যাতন : বাদ জুমা হেফাজতের বিক্ষোভ

প্রকাশের সময়: ১১:৪৯ পূর্বাহ্ণ - শুক্রবার | সেপ্টেম্বর ১৫, ২০১৭

কারেন্টনিউজ ডটকমডটবিডি: মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর নির্যাতনের প্রতিবাদে আজ (শুক্রবার) বাদ জুমা দেশব্যাপী বিক্ষোভ করবে হেফাজতে ইসলাম বাংলাদেশ। হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী গতকাল এক বৃবিতিতে এ ঘোষণা দিয়েছেন।

মিয়ানমারের আরকানে মুসলিম নারী ও শিশু নির্যাতন এবং নির্বিচারে গণহত্যা বন্ধের দাবিতে দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল সফল করার জন্য সর্বস্তরের ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতার প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

বিবৃতিতে তিনি বলেন, মিয়ানমারের সরকার ও বৌদ্ধদের কাছে মানবিকতা বলতে কিছুই নেই। তারা রোহিঙ্গা মুসলমানদের ওপর হত্যাকাণ্ড চালিয়ে মানবাধিকার ভূলুণ্ঠিত করেছে। মানবতার শত্রু মিয়ানমারের জালেম সরকারের বিরুদ্ধে বিশ্বব্যাপী প্রতিরোধ গড়ে তুলতে হবে। বার্মার সব পণ্য বর্জন করতে হবে। তাদের সঙ্গে সব কূটনৈতিক সম্পর্ক ত্যাগ করতে হবে।

উল্লেখ্য, মিয়ানমার সেনাবাহিনীর তাণ্ডবে জীবন বাঁচাতে ২৫ আগস্টের পর চার লাখেরও অধিক রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসেছে। তাদের মধ্যে নারী এবং শিশুর সংখ্যাই বেশি।

জাতিসংঘসহ বিভিন্ন মানবাধিকার সংস্থা সেখানে নির্বিচারে হত্যা, ধর্ষণ এবং গ্রামের পর গ্রাম পুড়িয়ে দেয়াকে জাতিগত নিধন হিসেবে উল্লেখ করেছে। সহিংসতা বন্ধে মিয়ানমার সরকার এবং অং সান সু চিকে চাপ দিয়ে আসছে আন্তর্জাতিক মহল। এরপরও সহিংসতা সমানহারে চলছে। এখনও বাংলাদেশে আসছে শরণার্থীর ঢল।

উপরে