মঙ্গলবার, ১৩ নভেম্বর, ২০১৮ | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

রৌমারীতে ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় চরমে জনদুর্ভোগ!

প্রকাশের সময়: ৫:১০ অপরাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ২৭, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি
সাখাওয়াত হোসেন সাখা,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের রৌমারীতে একটি ব্রীজ ভেঙ্গে যাওয়ায় ব্যবসায়ী ও যানবাহনসহ জনসাধারনের চলাচলের বিঘœ ঘটছে। এতে করে সরকারী চাকুরীজিবী ছাত্র ছাত্রী ব্যবসায়ীদের চলাচলের চরম ভাবে দুর্ভোগ বেড়ে গেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার দাঁতভাঙ্গা ভারতীয় সীমান্তবর্তী ধর্মপুর গ্রামের মরগাঙ্গী নামক স্থানে ঠিকাদারের নি¤œমানের কাজের জন্য সামান্য বন্যার পানির চাপে একই বছরে ব্রীজটি ভেঙ্গে যায়। ব্রীজের পাশ দিয়ে বিকল্প রাস্তা নির্মানের ব্যবস্থা না থাকায় যানবাহনসহ জনসাধারন ছাত্র ছাত্রী চলাচল করতে পারছেনা। দাঁতভাঙ্গার বিভিন্ন এলাকা থেকে যাওয়ার পথ হচ্ছে ধর্মপুর এলাকার এই সড়কটি।
স্থানীয় লোকজন ও মেম্বার শাহজাহান আলী বলেন, ঠিকাদারের নি¤œমানের সরঞ্জামাদি ব্যবহারের কারনে ২০১৫ সালে ব্রীজটি নির্মানের মাত্র ২ মাস পর সামান্য বন্যার পানির চাপে ভেঙ্গে যায়। স্থানীয় লোকজন আরো বলেন, এই সড়কটি দিয়ে প্রতিদিন ভারতীয় সীমান্ত রক্ষী বাহীনি বিজিবি টহল দিতে সীমান্তে আসে এবং শতশত যানবাহন চলাচল করে।
ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় বিজিবি ও অটোরিক্সাসহ বিভিন্ন যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ব্রীজটির অভাবে সরকারী চাকুরীজিবী, ছাত্র ছাত্রী ও বিভিন্ন এলাকা থেকে আসা হাট বাজারের ব্যবসায়ীদের দুর্ভোগ চরম পর্যায়ে পৌছেছে। জরুরী ভিত্তিতে ব্রীজটি নির্মান করার দাবী জানান।
এ প্রসঙ্গে রৌমারী উপজেলা প্রকৌশলী আব্দুল কাইউম জানান, ধর্মপুর এলাকার ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় ব্রীজটি নতুন করে নির্মানের জন্য উর্দ্ধোতন কর্তৃপক্ষের নিকট বরাদ্দের জন্য, আমার আসার আগের প্রকৌশলী নাজমুল ইসলাম কাগজ পাতি পাঠিয়েছে। বরাদ্দ পাওয়া গেলেই ব্রীজের নির্মান কাজ দ্রুত করা হবে।

উপরে