বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

কক্সবাজারে অবৈধ ১০টি গ্যাস সিলিন্ডারের দোকানকে জরিমানা ও সাজা

প্রকাশের সময়: ১২:৫৮ অপরাহ্ণ - শুক্রবার | নভেম্বর ৩, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:
সেলিম উদ্দীন, ঈদগাঁও, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার শহরে অবৈধভাবে গ্যাস সিলিন্ডার বিক্রির অভিযোগে ১০টি দোকানে অভিযান চালিয়ে ২৪ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। এসময় একজনকে ৭ দিনের সাজাও দেয়া হয়েছে। গত বৃহস্পতিবার রাত ৭ টা থেকে ৯ টা পর্যন্ত কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেনের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অভিযানে শহরের নুনিয়ারছড়া এলাকা কক্স ট্রেডলিংকের কপিল উদ্দিনকে ৫ হাজার, আঁখি স্টোরের সুজিত মল্লিককে ২ হাজার, মেসার্স চিশতী এন্টারপ্রাইজের ছৈয়দ আলমকে দোকানে ২ হাজার, শাহ টের্ডাসের মো. ফয়সালকে ২ হাজার, আবু স্টোরের সাহেদকে ২ হাজার, বাহারছড়া এলাকার ইমন এন্টারপ্রাইজের মেননকে ২ হাজার, আবু হাসনাত এন্ড ব্রাদাসের শেখ কামালকে ২ হাজার, কাজল এন্টারপ্রাইজের কাজলকে ২ হাজার ও কপিল এন্টারপ্রাইজের কপিল উদ্দিনকে ৫ হাজার টাকাসহ ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এছাড়া ফিশারীঘাট এলাকায় অসৌজনমূলক আচারণ করার দায়ের এরা এন্টারপ্রাইজের কুতুব নামে একব্যক্তিকে এক সপ্তাহের সাজা দেয়া হয়। তিনি বিকাশের দোকানে গ্যাস সিলিন্ডার বিক্রি করছিল।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন বলেন, এসব গ্যাস সিলিন্ডারের দোকানে কোনো বিস্ফোরক, ডিসিং, পরিবেশ, সিভিল সার্জন ও জেলা প্রশাসনের অনমুতি বা লাইসেন্স নেই। এছাড়া মুরগির দোকান, বিকাশের দোকান ও মুদির দোকানে ঝুঁকিপূর্ণভাবে এসব ব্যবসায়ীরা গ্যাস সিলিন্ডার বিক্রি করছে।
তিনি বলেন, এখন অল্প জরিমানা করে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে আরো বড় অভিযান চালিয়ে সব অবৈধ গ্যাস সিলিন্ডারের দোকান বন্ধ করে দেয়া হবে।

উপরে