বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

কুমিল্লার বাজারে আসতে শুরু করেছে শীতকালীন সবজি

প্রকাশের সময়: ৩:৫৮ অপরাহ্ণ - শুক্রবার | নভেম্বর ১৭, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:
মাহফুজ আহম্মেদ, কুমিল্লা জেলা প্রতিনিধি:  হালকা বৃষ্টির মধ্য দিয়েও কুমিল্লায় আগমন ঘটতে শীতের ,শীতের পোষাক কেনার ব্যাপারে দোকানি এবং ক্রেতাদের ভিড় বাড়ছে দোকানগুলোতে  তেমনে ইতোমধ্যে কুমিল্লার  কাচাঁ বাজার গুলোতে সবজি দোকান গুলো সাজতে শুরু করেছে শীতের সবজি দিয়ে , আসছে শীতের সবজি । মৌসুম শুরু না হতেই আগাম সবজি চাষের খরচটাও বাড়তি তাই কৃষকরাও পাইকারদের কাছে আগাম  সবজি  বিক্রি করছে একটু চড়া দরে । কুমিল্লার বিভিন্ন উপজেলা এবং জেলার বাহির থেকে কুমিল্লার  বাজারে বিপুল শীতের সবজি ইতোমধ্যে  আসতে শুরু করেছে। তবে দ্রব্যমূল্য সাধারন মানুষদের জন্য অনেকটাই নাগালের বাহিরে । তবে কুমিল্লার বাজারে এখন শীতকালীন সবজির মধ্যে  ফুলকপি, বাঁধাকপি, লাউ শিম,বরবটি,মুলা ,লালশাক পাওয়া যাচ্ছে । বাজার গুলোতে ছোট একটি ফুলকপি ৩০ টাকা থেকে ৪৫ টাকা ও ছোট্ট লাউ ৬০ টাকা বিক্রি হচ্ছে। এক কেজি নতুন আলু বিক্রি হচ্ছে ৮০-৯০ টাকায়।
নতুন পেঁয়াজ আসার আগেই ১ সপ্তাহের ব্যবধানে কেজিতে দাম কমেছে প্রায় ২০-২২টাকা ।কুমিল্লার নিমসার বাজার ,  রাজগঞ্জ বাজার ,বাদশা মিয়ার বাজার ,দেবিদ্বার নিউ মার্কেট ,কোম্পানীগঞ্জ বাজার সহ প্রায় ১০-১৫ টি বাজার ঘুরে এইসব তথ্য জানা গেছে ।
স্থানীয় সবজি  ব্যবসায়ীদের মতে, শীতের আগাম সবজি ফুলকপি, বাঁধাকপি, শিম, লাউ, ঝিঙা, পটোল, করলা, ঢেঁড়স, ধুন্দল, চিচিংগা, বেগুন এখন বাজারে ভরপুর। এছাড়া লালশাক, ডাঁটাশাক, পাটশাক, মুলাশাক, পুঁইশাক, লাউশাকের কমতি নেই বাজারে। সঙ্গে নতুন করে যুক্ত হয়েছে পালংশাক ও নতুন আলু। ফুল কপি ও বাধা কপির দাম এখন না কমলেও জেলার দেবিদ্বার উপজেলার সাইলচর ,চাপাঁনগরের কপি গুলো চাহিদা মিটাবে ,তখন দাম কমবে ।
তবে নতুন আলু ও পালংশাকের দাম বাড়তি। কেজি প্রতি  নতুন আলু বিক্রি হচ্ছে ৮০-৯০ টাকা। আর পালংশাক বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা আঁটি দরে, পেয়াজ এর দাম কমেছে সেই সাথে কাচাঁ মরিচের দামও ।
বাজারের ক্রেতারা জানান ,শীতকালীন সবজি এখন বাজারে পাওয়া যাচ্ছে কিন্তু দামটা বেশি । সংশ্রিষ্ট  বাজার মনিটরিং কতৃপক্ষের নজরদারী থাকলে কমে আসবে সবজির দাম ।
বাজারে শাক-সবজি ভরপুর থাকায় গত সম্পাহের চেয়ে  দাম কিছুটা কমেছে। সামনে বৃষ্টি না হলে দাম আরও কমবে। তবে এখন বাজারে যে হারে সবজির সরবরাহ রয়েছে, দাম সেই হারে কমেনি।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে