শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মুক্তিযোদ্ধা মনোয়ার হত্যার দুই আসামীর ফাঁসি কার্যকর ॥ দাফন সম্পন্ন

প্রকাশের সময়: ৪:০৪ অপরাহ্ণ - শুক্রবার | নভেম্বর ১৭, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

শাহার আলী, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার আলমডাঙ্গার দুর্লভপুর গ্রামের মুক্তিযোদ্ধা ও ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মনোয়ার হত্যা মামলার ফাঁসির দ-প্রাপ্ত গোলাম রসুল ঝড়– (৬২) ও আব্দুল মকিম (৬০) নামে দুই আসামির ফাঁসি কার্যকর করা হয়েছে। বৃহস্পতিবার পৌনে ১২ টায় যশোর কেন্দ্রেীয় কারাগারে তাদের ফাসি কার্যকর করা হয়।

ফাঁসি কার্যকরের পরে ুগোলাম রসুল ঝড়–র মরদেহ এ্যাম্বুলেন্সযোগে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার বেতবাড়িয়া গ্রামে এসে পৌছায়। পরে সেখানে আলমডাঙ্গা থানা পুলিশের উপস্থিতিতে শুক্রবার বেলা ১১ টায় বেতবাড়িয়া গ্রামের স্থানীয় কবরস্থানে তার দাফন কাজ সম্পন্ন করা হয়।

এদিকে ফাসি কার্যকর হওয়া আরেক আসামী আব্দুল মোকিমের মরদেহ গ্রামের বাড়ি মেহেরপুরের গাংনী উপজেলার ভোলাডাঙ্গা গ্রামে দাফন সম্পন্ন করা হয়েছে বলে জানা গেছে।

মনোয়ার হত্যা মামলায় দুই আসামীর দীর্ঘদিন পরে হলেও মৃত্যদন্ড বহাল রেখে তাদের ফাসি কার্যকর করায় স্বস্তি প্রকাশ করেছে মনোয়ারের পরিবার।
উল্লেখ্য, পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির চরমপন্থী নেতারা ১৯৯৪ সালের ২৮ জুন বীর মুক্তিযোদ্ধা ও ইউপি সদস্য মনোয়ার হোসেনকে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনার পরদিন নিহতের ভাই অহিম উদ্দিন বাদী হয়ে ২১ জনকে আসামি করে আলমডাঙ্গা থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলাটি আদালতে বিচারাধীন থাকার দীর্ঘ একযুগ পর ২০০৬ সালে তিন আসামির ফাঁসি, দুই আসামির যাবজ্জীবন কারাদ- এবং ১৬ আসামির বেকসুর খালাস দিয়ে রায় ঘোষণা করেন আদালত। তবে আসামিরা উচ্চ আদালতে রিভিউ করলে এক আসামির মৃত্যুদ- মওকুফ এবং দু’জনের মৃত্যুদ- বহাল রেখে রায় ঘোষণা করেন উচ্চ আদালত।
দীর্ঘ ২৩ বছর পরে বৃহস্পতিবার রাত পৌনে ১২ টায় ওই দুই আসামির ফাঁসি যশোর কেন্দ্রীয় কারাগারে কার্যকর করা হয়।

উপরে