শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭ | ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

Logo
Print

যুক্তরাজ্যে ১০ বাংলাদেশি গ্রেফতার, স্বজন‌দের উদ্বেগ

প্রকাশের সময়: ১২:০৮ অপরাহ্ণ - সোমবার | নভেম্বর ২৭, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

বৈধ কাগজপত্র ছাড়া ব্রিটেনে কাজ করার অভিযোগে ১০ বাংলাদেশিকে আটক করেছে যুক্তরাজ্য ভিসা ও ইমিগ্রেশন বিভাগ। চল‌তি মাসে ব্রি‌টে‌নের বি‌ভিন্ন শহ‌রে অভিযান চা‌লি‌য়ে বিভিন্ন দেশের অবৈধ অভিবাসীদের সঙ্গে তাদেরও আটক করা হয়।

 

এদিকে, ব্রি‌টে‌নে অবৈধভা‌বে বসবাস ও কা‌জের অনুম‌তি ছাড়া কাজ করা এসব কর্মী‌দের আটকের পাশাপা‌শি তা‌দের নি‌য়োগদাতাদের বিরু‌দ্ধেও নেয়া হ‌য়ে‌ছে আইনি ব্যবস্থা।

গত ২৪ ন‌ভেস্বর টাইল হল লে‌নের এক‌টি ব্রি‌টিশ-বাংলা‌দেশি মা‌লিকানাধীন রে‌স্টুরে‌ন্টে অভিযান চালিয়ে এক বাংলা‌দেশিকে আটক করা হয়। তার ভিসার মেয়াদ ছিল না। তা‌কে দে‌শে ফেরত পাঠা‌নোর আগ পর্যন্ত আটক রাখা হ‌য়ে‌ছে।

এদিকে মেই‌ডেন‌হে‌ডের এক‌টি হাই স্ট্রিট রেস্টুরে‌ন্টে অভিযান চা‌লি‌য়ে চার বাংলা‌দেশিকে আটক করা হ‌য়েছে। ওই রেস্টুরে‌ন্টের অপর বাংলা‌দেশি কর্মীরও ব্রি‌টে‌নে বসবা‌সের আবেদন এখ‌নো মঞ্জুর ক‌রে‌নি দেশ‌টির ইমি‌গ্রেশন বিভাগ।

এর আগে, হাও‌য়ে‌লি না‌মের এক রেস্টুরেন্ট থে‌কে কাজ করার সময় চার বাংলা‌দেশিকে আটক করা হয়। প্র‌তিষ্ঠান‌টি‌কে ইতিম‌ধ্যেই নব্বই হাজার পাউন্ড জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। লন্ড‌নের ফ‌রেস্ট গে‌টের এক‌টি বুচা‌রে অভিযান চা‌লি‌য়ে গত সপ্তা‌হে এক বাংলা‌দেশিকে গ্রেফতার করা হ‌য়ে‌ছে।

 

যুক্তরাজ্য জু‌ড়ে অবৈধ অভিবাসী‌দের আটকে হোম অফি‌সের চলমান অভিযা‌নের ম‌ধ্যে দেশ‌টি‌তে বৈধ কাগজপত্র ছাড়া বসবাসরত‌ ও তা‌দের স্বজন‌দের ম‌ধ্যে ত‌ীব্র উ‌দ্বেগ-উৎকণ্ঠা বিরাজ কর‌ছে।


আর্কাইভ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে