সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮ | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ভৈরবে ঈদে মিলাদুনবী উপলক্ষ্যে জসনে জুলুস মিছিল

প্রকাশের সময়: ১১:৫২ পূর্বাহ্ণ - শনিবার | ডিসেম্বর ২, ২০১৭


কারেন্টনিউজ ডটকম ডটবিডি
রাজীবুল হাসান, ভৈরব প্রতিনিধি :
আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী। ঈদ অর্থ আনন্দ, আর ঈদে মিলাদুন্নবী (স.) অর্থ-নবী (স.) এর জন্ম বা জন্মোৎসব। সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব আল্লাহর প্রিয় হাবিব হযরত মুহাম্মদ (স.) ৫৭০ খ্রিস্টাব্দের এই দিনে জন্মগ্রহণ করেন। চান্দ্রমাস রবিউল আউয়ালের ১২ তারিখ সোমবার সুবেহ সাদিকে মা আমিনার কোল আলোকিত করে আইয়ামে জাহেলিয়াতের ঘোর অমানিশা ভেদ করে সত্য, ন্যায় ও একত্ববাদের আলোকবর্তিকা হয়ে পৃথিবীতে আসেন খাতেমুন্নাবিয়্যান (সা:) ।
ভৈরবে মহান ঈদে আজম ঈদে মিলাদুন্নবী (সা:) উপলক্ষ্যে জসনে জুলুস মিছিল ও আলোচনা সভা।
আজ শনিবার সকালে ভৈরবপুর দক্ষিণপাড়া যুবসমাজের উদ্দেগ্যে আয়োজিত মিছিলটি   দক্ষিণ পাড়া এলাকা থেকে শুরু করে  শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে দক্ষিণপাড়ায় গিয়ে  শেষ হয়। জসনে জুলুস মিছিলে বিভিন্ন  রকম ব্যানার ফেস্টুন নিয়ে নবী প্রেমী লাখো মানুষ জুলুস মিছিলে অংশ গ্রহন করেন। মিছিল শেষে বাংলাদেশের মুসলমান সহ বিশ্ববাসীর শান্তির কামনায় মোনাজাত করা হয়।
এর আগে ভৈরবপুর দক্ষিণপাড়ায় ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষ্যে ৫ম জসনে জুলুস  আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে  সুন্নতে ওয়ালে জামায়াত ভৈরব শাখার সভাপতি ও মুতওয়াল্লী গাউছিয়া জামে  মসজিদ আলহাজ্ব মো.মজিবুর রহমান  এর সভাপতিত্বে জসনে জুলুসে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রেসক্লাব  সভাপতি  অধ্যাপক মো.শামসুজ্জামান বাচ্চু, প্রধান বক্তা আল্লামা মুফতি এমএ শহিদুল্লাহ জিলানী, বিশেষ অতিথি শহর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, ২নং ওয়ার্ড কাউন্সিলর মো.দীন ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সদস্য সচিব আব্দুল হেকিম রায়হান প্রমূখ।

আয়োজিত সভায় হযরত মুহাম্মদ (সা:) জীবনী নিয়ে আলোচনা করেন অতিথিরা ।

উপরে