শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭ | ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

Logo
Print

মেসির রেকর্ডে ভাগ বসালেন রোনালদো

প্রকাশের সময়: ১০:৩৪ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | ডিসেম্বর ৭, ২০১৭

কারেন্টনিউজ ডটকমডটবিডি: চ্যাম্পিয়ন্স লিগের সব রেকর্ডটি এক এক করে নিজের করে নিচ্ছেন রিয়াল তারকা রোনালদো। বরুশিয়ার বিপক্ষের ম্যাচে এক গোল করে চ্যাম্পিয়ন্স লিগের ৬২ বছরের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টুর্নামেন্টের এক আসরে গ্রুপ পর্বের ছয় ম্যাচেই গোল করার কৃতিত্ব দেখিয়েছেন এই তারকা। একই সঙ্গে লিওনেল মেসির গড়া গ্রুপ পর্বে সর্বোচ্চ ৬০ গোলের রেকর্ডেও ভাগ বসিয়েছেন পর্তুগিজ এই অধিনায়ক।

এতদিন ৬০ গোল নিয়ে রেকর্ডটি ছিল বার্সেলোনা ফরোয়ার্ড মেসির একার দখলে। আগের ম্যাচে বদলি হিসেবে মাঠে নেমে মেসি গোল না পেলে ওই সংখ্যায়ই থেকে যায়। সেই সুযোগটা হাতছাড়া করেননি রোনালদো। বুধবার রাতে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে দ্বাদশ মিনিটে দলের দ্বিতীয় গোলে সেই রেকর্ড স্পর্শ করেন রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের হয়ে এই রেকর্ডটি ছুঁলেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

এর আগে ২০০৯-১০, ২০১৩-১৪ ও ২০১৫-১৬ মৌসুমে এককভাবে গ্রুপ পর্বে চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতা ছিলেন রোনালদো। ২০১২/১৩ ও ২০০৭/০৮ মৌসুমে ছিলেন যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা। তবে ইউরোপ সেরার এ লড়াইয়ে চলতি মৌসুমে এখন পর্যন্ত ৯ গোল নিয়ে পুর্তগিজ এ ফরোয়ার্ড রয়েছেন সবার ওপরে।


আর্কাইভ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে