সোমবার, ২৩ জুলাই, ২০১৮ | ৮ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মঠবাড়িয়া মহিলা কলেজের ৯ শিক্ষককে এমপিওভুক্তির নির্দেশ

প্রকাশের সময়: ৯:২৫ অপরাহ্ণ - বৃহস্পতিবার | ডিসেম্বর ৭, ২০১৭

কারেন্টনিউজ ডটকমডটবিডি: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মহিউদ্দিন আহমেদ মহিলা ডিগ্রি কলেজের ৯ জন শিক্ষককে এমপিওভুক্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চ এ রায় দেন।

রিট আবেদনকারীর পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্যাহ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আল আমিন সরকার। ওই কলেজের প্রভাষক প্রশান্ত কুমার মিত্র, মুহাম্মদ আবদুল কাইয়ুম, বদরুজ্জামান সরকারসহ ৯ জনের করা এক রিট আবেদনে এ রায় দেয়া হয়।

অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ) শিক্ষক ও কর্মচারীদের বেতন-ভাতাদির সরকারি অংশ জনবল কাঠামো সম্পর্কিত নির্দেশিকা অনুযায়ী দেয়া হয়। এ নীতিমালা অনযায়ী এমপিওভুক্তির শর্ত পূরণ করলেই কর্তৃপক্ষ (শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে শিক্ষা অধিদফতর) এমপিও দিয়ে থাকে।

সরকারি শর্ত পূরণ করা সত্ত্বেও রিট আবেদনকারীরা এমপিও সুবিধা থেকে বঞ্চিত ছিলেন। এ কারণে বঞ্চিতরা হাইকোর্টে রিট আবেদন করেন। আদালত রুল জারি করেন। রুলের ওপর শুনানি শেষে এ রায় দেন আদালত।

bdinfobiz limited

আর্কাইভ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে