শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭ | ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

Logo
Print

খালেদার সঙ্গে বৈঠক করলেন চীনা কমিউনিস্ট পার্টির প্রতিনিধিরা

প্রকাশের সময়: ১০:২০ অপরাহ্ণ - বৃহস্পতিবার | ডিসেম্বর ৭, ২০১৭

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন ঢাকা সফররত চীনা কমিউনিস্ট পার্টির একটি প্রতিনিধিদল। চেয়ারপারনের গুলশানের কার্যালয়ে বৃহস্পতিবার রাতে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

কমিউনিস্ট পার্টির ইন্টারন্যাশনাল ডিপার্টমেন্টের (আইডিসিপিসি) সহকারী মন্ত্রী ওয়াং ইয়াহুন ৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

সন্ধ্যা পৌনে ৭ টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আমাদের দেশে রোহিঙ্গা সংকট নিয়ে বলেছেন যে, চীন এখানে মধ্যস্থতার ভূমিকা পালন করতে পারে যাতে মিয়ানমারের নাগরিকরা দ্রুত তাদের দেশে ফিরে যেতে পারে।’

তিনি আরও বলেন, ‘তারা বলেছেন যে, এ ব্যাপারে চীনের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে এসেছিলেন, কথা বলেছেন। তারা চেষ্টা করছেন, কাজ করছেন যে দুই দেশের মধ্যে ভালো সম্পর্ক তৈরি করে মিয়ানমারে যাতে রোহিঙ্গারা ফিরে যেতে পারেন।’

তিনি আশা প্রকাশ করেছেন যে, ‘চীনের সঙ্গে বাংলাদেশের যে সম্পর্ক সেটা আরো গভীর হবে এবং শুধু আঞ্চলিক ক্ষেত্রেই নয় গ্লোবাল ক্ষেত্রেও চীন তার ভূমিকা রাখতে সক্ষম হবে।’

বৈঠকে চীনের কমিউনিস্ট পার্টির সদ্য সমাপ্ত ১৯তম কংগ্রেস ও ‘ওয়ার্ল্ড পলিটিক্যাল পার্টি ডায়ালগ’ এর বিষয়বস্তু ও সিদ্ধান্তসমূহ চেয়ারপারসনকে ব্রিফ করেছেন প্রতিনিধিরা।

বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য রিয়াজ রহমান, সাবিহউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।


আর্কাইভ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে