বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

সঙ্গীত নিয়ে স্বপ্ন দেখে সালমা

প্রকাশের সময়: ৩:০১ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জানুয়ারি ২৫, ২০১৮

কারেন্টনিউজ ডটকমডটবিডি:
মেহেদী জামান লিজন, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সালমা শেখ। জামালপুরের একটি মধ্যবিত্ত পরিবার থেকে বড় হয়েছে সালমা। তিন বোনের মাঝে মেজো হল সালমা , ছোট বেলা সঙ্গীত চর্চার তেমন সুযোগ হয়নি। মা হাসি বেগমই ছিলেন সালমার সঙ্গীত চর্চার প্রথম শিক্ষক। বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়ে সালমা সঙ্গীত চর্চার সুযোগ বিস্তর লাভ করে। ২০১৬ সালে স্বরাজ দেবের শর্টফিল্ম বখাটের “চলনা সুজন” গান গেয়ে নিজের অবস্থান জানান দেন সালমা। ইউটিউবে যার ভিও কোটি ছাড়িয়েছে।ফেইসবুক লাইভ কিংবা  ইউটিউবে সালমার গানের রয়েছে অনেক প্রশংসা।এছাড়াও বিশ্ববিদ্যালয়ের নানা অনুষ্ঠানে কিংবা বিশ্ববিদ্যালয়ের বাইরে নানা অনুষ্ঠানে সালমা তার সুরের মুগ্ধতা ছড়াচ্ছেন।সালমা শ্রোতাদের কাছে তার গানের সুর ছড়িয়েদিতে চান,বাংলাদেশের সঙ্গীতকে নিয়ে দেখেন স্বপ্ন, সঙ্গীতকে নিয়ে যেতে চান এক অনন্যা উচ্চতায়।
ক্লাসের ফাঁকে কিংবা ক্যাম্পাসের আড্ডায় গান নিয়েই ব্যস্ত সময় পার করেন সালমা। সালমার মিক্সড গানের সিডি শিগ্রই বের হবে বলে জানা গেছে। তাছাড়া সালমার গলা আন প্যারালাল।ওর গান যেন হৃদয় ছুঁয়ে যায়। ও যখন গান করেন তখন সবাই তন্ময় হয়ে শোনেন-।কি আধুনিক,  কি ফোক, কি মডার্ণ সব গানেই অতুলনীয় করে তোলে।
সালমা জানান, গান তার প্রাণ,গান ছাড়া বেঁচে থাকা সম্ভব না। গানের মাধ্যমে স্বপ্ন দেখেন কিভাবে সঙ্গীতের এক অনন্যা চুড়ায় পৌছা যায়।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে