রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

‘কালের পুতুল’ মুক্তি পাচ্ছে ৩০ মার্চ

প্রকাশের সময়: ১২:৩০ অপরাহ্ণ - বুধবার | মার্চ ১৪, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

পর পর কয়েক সপ্তাহ নতুন কোনো ছবি মুক্তির খবর পাওয়া যায়নি। ছবির খরার বাজারে চলতি মাসের শেষে একটি ছবি মুক্তির খবর মিললো। খরার মাঠে এই ছবি যেনো এক ফোটা বৃষ্টি। খবর হলো- এবার মুক্তির মিছিলে ফেরদৌস অভিনীত সিনেমা ‘কালের পুতুল’। সোমবার সেন্সর বোর্ডের ছাড় মিলেছে, আগামী ৩০ জানুয়ারি সারা দেশে মুক্তি পাবে সিনেমাটি। মঙ্গলবার বিকেলে এমনটিই জানিয়েছেন ছবিটির নির্মাতা আকা রেজা গালিব।

আকা রেজা গালিব বলেন,‘আমরা অনেক যত্ন নিয়ে একটি ছবি বানিয়েছি। ছবিটি সেন্সর পেয়েছে, মুক্তির তারিখও ঠিক হয়েছে। হয় তো অনেক বড় পরিসরে মুক্তি দিতে পারবো না ছবিটি। তবে ঢাকার বেশ কিছু হলে মুক্তি পাবে। ইমপ্রেস টেলিফিল্ময়ের ছবি এটি। এতটুকু বলতে পারি ছবিটি সবার ভালো লাগবে।’

ফেরদৌস জানান, ‘কালের পুতুল’-এ তিনি একজন সাইক্রিয়াটিস্টের চরিত্রে অভিনয় করেছেন। পুরো শুটিং হয়েছে বান্দরবানে। গল্পে রয়েছে রহস্যের হাতছানি। আরো অভিনয় করেছেন বীথি রানী সরকার, গহীন বালুচর খ্যত অভিনেত্রী মুনসহ এক ঝাঁক তরুণ অভিনয় শিল্পী।

ছবিটি প্রসঙ্গে বীথি রানী সরকার বলেন,‘ আমরা সাধারণত যে ধরনের ছবি হলে দেখি, এটি সেই রকম নয়। একটা থ্রিলার ধর্মী গল্পের ছবি এটি। এখানে আমি একজন নার্সের চরিত্রে অভিনয় করেছি। আমার বিশ্বাস ভালো গল্পের ছবিটি সবার ভালো লাগবে।’

ছবিটিতে আরও অভিনয় করেছেন শাহেদ আলী, রাইসুল ইসলাম আসাদ প্রমুখ। ছবিটিতে দেখা যাবে বিভিন্ন পেশার ১১ জন মানুষ এসে হাজির হন বাংলাদেশের পার্বত্য জেলার প্রত্যন্ত এক অঞ্চলে। চূড়ান্ত গন্তব্য নুলিয়াছড়ি পাহাড়। সেলফোনের নেটওয়ার্কবিহীন খুবই দুর্গম পাহাড় সারির কারণে এদিকটা পর্যটকরা মাড়াবে কি, স্থানীয়রাই এড়িয়ে চলে। খাদের ওপর ঝুলন্ত পুল পার হয়ে অতিথিরা যেখানে পৌঁছায় সেখানে রশীদ চৌধুরীর বাড়িটাই সভ্যতার একমাত্র চিহ্ন। তাদের স্বাগত জানায় এক আদিবাসী, অতিথি আপ্যায়নের জন্য যাকে নিয়োগ দেওয়া হয়েছে। তার কাছ থেকেই জানা যায়, রশীদ চৌধুরী সেদিন দুপুরে উপস্থিত হয়ে লাঞ্চে যোগ দেবেন এমনই একটি গল্পে এগিয়ে যাবে ‘কালের পুতুল’।

উপরে