সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮ | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ইবি উপাচার্যের উপর হামলাকারী ২ জন আটক

প্রকাশের সময়: ১০:১৭ অপরাহ্ণ - বুধবার | মার্চ ১৪, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

ইবি সংবাদদাতা: ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর উপর হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনায় দুই জন ডাকাত সদস্য আটক হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে শৈলকূপা থানা পুলিশ আটক করে তাদের। আটককৃতরা হলেন বিল্লাল হোসেন(৩৮) ও দুর্লব হোসেন (৩২)। এছাড়া উপাচার্যের মোবাইল ক্রেতা মিজানুর রহমানকেও আটক করেছে পুলিশ।
দুর্লব হোসেন শৈলকূপা থানার হরিণাকুন্ডু গ্রামের মৃত মাহতাব হোসেনের ছেলে এবং বিল্লাল হোসেন একই থানার হাজাম পাড়ার মৃত রিয়াজ মোল্লার ছেলে। উক্ত ঘটনার সাথে জড়িত আলম নামের আরেক ডাকাত সদস্যকে আটক করতে পারেনি পুলিশ।
পুলিশের দেওয়া তথ্য মতে, ডাকাত সদস্যের স্বীকারোক্তি অনুযায়ী তাদের কাছ থেকে ১ টি চাপাতি, ৫ টি হাসুয়া, ২ টি চায়নিজ করাত, ২ টি মোবাইল, রশ্মি, মুখোশ ও নয় হাজার টাকা উদ্ধার করা হয়।
ঘটনার তদন্তে থাকা পুলিশ সার্কেল তারেক আল মেহেদী বলেন, গত ১৯ ফেব্রুয়ারী ভোর সাড়ে চারটার দিকে ওই একই স্থানে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে ডাকাতির ঘটনার দায় আটককৃতরা স্বীকার করেছেন। তাদের কাছ থেকে অ্যাম্বুলেন্স থেকে ছিনতায় হওয়া এক শিক্ষার্থীর মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। তিনি আরো জানান, আটককৃতদের বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়ের করা মামলা দন্ডবিধির ৩৯৫ এবং ৩৯৭ ধারা অনুযায়ী তাদের শাস্তি হবে।
শৈলকূপা থানার ওসি (ভারপ্রাপ্ত) আলমগীর হোসেন বলেন, দীর্ঘ দিনের কষ্টের অবসান হলো আজ আমাদের। এ ঘটনার সাথে জড়িত আলম নামের আরেক ডাকাত সদস্যকে আটক করার চেষ্টা চলছে।
উল্লেখ্য, গত ২৫ জানুয়ারী ঢাকা থেকে বিশ্ববিদ্যালয় ফেরার পথে শৈলকুপা থানার বড়দাহ নামক এলাকায় ভোর রাতে রাস্তার ওপর গাছ ফেলে ভিসি গাড়িতে হামলা করে ডাকাতরা। এ ঘটনায় ওই দিনই শৈলকূপা থানায় দুটি মামলা করে প্রশাসন। এছাড়া এ ঘটনার ২৫ দিনের মাথায় ১৯ ফেব্রয়ারী বিশ্ববিদ্যালয়ের অসুস্থ এক ছাত্রীকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করে ফেরার পথে একই স্থানে ডাকাতি হামলার স্বীকার হয় শিক্ষার্থীরা।

উপরে