বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মালিতে ১৩৯ বাংলাদেশি শান্তিরক্ষীকে জাতিসংঘের পদকে ভূষিত

প্রকাশের সময়: ৯:৪১ পূর্বাহ্ণ - রবিবার | এপ্রিল ১৫, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

শান্তি রক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য পশ্চিম আফ্রিকার দেশ মালিতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৩৯ জন সদস্যকে জাতিসংঘের পদকে ভূষিত করা হয়েছে।

মালির রাজধানী বামাকোতে অবস্থিত ইউনাইটেড ন্যাশনস মাল্টিডাইমেনশনাল ইন্টিগ্রেটেড স্ট্যাবিলাইজেশন মিশন ইন মালি (এমআইএনইউএসএমএ) অপারেশনাল বেজে এই পদক প্রদান অনুষ্ঠিত হয়। প্রত্যেক সদস্যকে এক বছর মিশন করার পরে এই প্যারেড মেডেল দেওয়া হয়।
শনিবার(১৪ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এসময় জাতিসংঘ মহাসচিবের উপ-বিশেষ প্রতিনিধি কোয়েন দাভিদসে, এমআইএনইউএসএমএ পুলিশ কম্পোনেন্টের উপ-প্রধান ব্রিগেডিয়ার জেনারেল জঁ ফ্রেদেরিক সিলিয়খ, বাংলাদেশ থেকে উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের সদস্যরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ব্রিগেডিয়ার জেনারেল সিলিয়খ বলেন, বাংলাদেশের সুসজ্জিত পুলিশ সদস্যরা তাদের মিশনের দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন। এমআইএনইউএসএমএ-এর পক্ষ থেকে আমি সবাইকে অভিনন্দন জানাই।
জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সেনা ও পুলিশ বাহিনী দিয়ে সহায়তাকারী দেশগুলো মধ্যে  বাংলাদেশ দ্বিতীয়। সারাবিশ্বে ৭ হাজারের বেশি বাংলাদেশি শান্তিরক্ষী বাহিনীতে কাজ করছেন। এর মধ্যে মালিতে ১,৬০০-র অধিক সদস্য কর্মরত আছেন।

উপরে