বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ঘরেই তৈরি করুন মুরগির রুটি রোল

প্রকাশের সময়: ৮:৩১ পূর্বাহ্ণ - সোমবার | এপ্রিল ১৬, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

মুরগির মাংস খেতে পছন্দ করেন অনেক।বিশেষ করে শারীরিক সমস্যার কারণে যাদের গরুর মাংস খেতে বারণ করে ডাক্তার, তাদের কাছে মুরগির মাংস বেশি প্রিয়।মুরগির মাংস দিয়ে নানাপদের মজাদার খাবার তৈরি করে থাকেন।

কখনো কি মুরগির রুটি রোল খেয়েছেন? জানেন কিভাবে তা তৈরি করতে হয়।বিকেলের নাস্তায় কিংবা অতিথি আপ্যায়নে পরিবেশন করা যায় মুরগির রুটি রোল। ঝামেলা এড়িয়ে খুব সহজে ঘরেই তৈরি করতে পারেন রুটি রোল।

আসুন জেনে নেই কিভাবে তৈরি করবেন মুরগির রুটি রোল

উপকরণ

বোননেস মুরগির মাংস ২৫০ গ্রাম, আদা ও রসুন বাটা আধ চা চামচ, গোলমরিচ গুঁড়ো এক চা চামচ, জিরা আধা চা চামচ, দই ২৫০ গ্রাম, পেঁয়াজবাটা দুই টেবিল চামচ ও তেল। লুচির জন্য ময়দা এক কাপ, লবণ পরিমাণমতো। সালাদের জন্য টমেটো দুটি, শশা একটি, পেঁয়াজ কুচি৷ ধনেপাতা, পুদিনাপাতা ও লেবু।

প্রণালি

মুরগির মাংস ধুয়ে ছোট ছোট টুকরো কেটে লবণ ও দু টেবিল চামচ দুই দিয়ে মাখিয়ে একঘণ্টা রেখে দিন। কড়াইয়ে তেল গরম করে তাতে মাংসের মিশ্রণের সঙ্গে পেঁয়াজবাটা ও আদা রসুন বাটা দিয়ে ভাজুন। লাল হয়ে এলে জিরা দিয়ে মুরগির মাংসের মিশ্রণে ঢেলে দিন। বেশ খানিক্ষণ কষিয়ে নিন। এবার সামান্য পানি দিয়ে ফুটিয়ে নিন। মাংস সেদ্ধ হয়ে গেলে ওভেন থেকে নামিয়ে নিন। এবার রুটির জন্য মেখে রাখা ময়দা দিয়ে লেচি কেটে হালকা আঁচে সেঁকে নিন। এবার একটি রুচি নিয়ে তাতে মাংসের পুর দিয়ে উপর সালাদ ও টকদই দিল। এবার রুটি ভাঁজ করে টুথপিক দিয়ে আটকে দিন। বিকেলের নাস্তায় পরিবেশন করুন৷

উপরে