মঙ্গলবার, ১৩ নভেম্বর, ২০১৮ | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

নতুন চাকরি খুঁজে দিবে গুগল!

প্রকাশের সময়: ১:০০ পূর্বাহ্ণ - রবিবার | এপ্রিল ২৯, ২০১৮

যাঁরা চাকরি খুঁজছেন তাদের জন্য এক নতুন টুল নিয়ে এলো গুগল। গত বছর আমেরিকায় লঞ্চ হওয়া গুগল ফর জবস এর উপর ভিত্তি করে নতুন এই টুলের ফলে এদেশের ইন্টারনেট গ্রাহকরা আরও সহজে নতুন চাকরি খুঁজে পাবেন। গুগল অ্যাপ ও গুগল সার্চের ডেক্সটপ ও মোবাইল ভার্সানে ব্যবহার করা যাবে নতুন এই টুল। দেশের সেরা জব পোর্টালগুলির সাথে বোঝাপড়া করে এই টুল লঞ্চ করেছে গুগল। এছাড়াও খুব শিঘ্রই সরকারি চাকরির খবরও পাওয়া যাবে গুগল সার্চের মাধ্যমে।

নতুন এই ফিচার ব্যবহার করতে আপনাকে লিখতে হবে ‘জবস নিয়ার মি’ বা ‘জবস ফর ফ্রাশার্স’ এর মতো সার্চ। এর পরে আপনি দেখতে পেয়ে যাবেন আপনার নির্দিষ্ট কাজটি। এছাড়াও বিভিন্ন জব পোর্টালের লিস্ট আলাদা করে দেখা যাবে নতুন এই টুলের মাধ্যমে।

রেজাল্ট পেয়ে যাওয়ার পরে বিভিন্ন ফিল্টার ব্যবহার করে আপনি খুঁজে নিতে পারবেন আপনার জন্য আদর্শ চাকরিটি। আপনি জব প্রোফাইল, টাইটেল, লোকেশন, কোম্পানি টাইপ বিভিন্নভাবে ব্যবহার করতে পারবেন এই ফিল্টারগুলিকে। এছাড়াও আপনি ভবিষ্যতে ফিরে আসার জন্য বুকমার্ক করতে পারেন কোন নির্দিষ্ট চাকরির পেজ। এছাড়াও একই রকমের চাকরির নতুন সুযোগ আসলে আপনি তৈরী করে ফেলতে পারেন অ্যালার্ট।

যদিও আপনি গুগলের মাধ্যমে সরাসরি কোন চাকরির জন্য অ্যাপ্লাই করতে পারবেন না। গুগল সার্চের থেকে আপনাকে পাঠিয়ে দেওয়া হবে নির্দিষ্ট জব লিস্টিং ওয়েবসাইটে। যদিও বিভিন্ন ওয়েবসাইটে গিয়ে বারবার সার্চ করার থেকে গুগলের নতুন এই সার্চ নিশ্চই কাজে লাগবে নতুন কাজের সন্ধানে থাকা ব্যক্তিদের। সূত্র- ইন্ডিয়া টুডে

উপরে