বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮ | ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

১৫ শতাংশ মুনাফা বেড়েছে সোনালী আঁশের

প্রকাশের সময়: ১:১৮ অপরাহ্ণ - সোমবার | মে ৭, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৭-মাচ’১৮) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত সোনালী আঁশ । তাদের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী,  শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) ১৫.২১ শতাংশ বেড়েছে কোম্পানিটির। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, চলতি অর্থবছরের ৯ মাসে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৭ টাকা, যা আগের বছর একই সময় ছিল ১.১৯ টাকা। অর্থাৎ তৃতীয় প্রান্তিক (জুলাই’১৭-মার্চ’১৮) শেষে কোম্পানিটির মুনাফা বেড়েছে ০.১৮ টাকা বা ১৫.২১ শতাংশ।

এদিকে, চলতি বছরের তৃতীয় প্রান্তিকের শেষ তিন মাস (জানুয়ারি-মার্চ’১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬২ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৫৩ টাকা। এ সময় কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৯ টাকা বা ১৬.৯৮ শতাংশ। তৃতীয় প্রান্তিক শেষে কোম্পানিটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫৭.১৩ টাকা (নেগেটিভ), যা আগের বছর একই সময় ছিল ১০.৯৩ টাকা।

এ ছাড়া ৩১ মার্চ ২০১৮ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২৬.৫৬ টাকা।

ডিএসই’র ওয়েবসাইট সূত্রে জানা যায়, ১৯৮৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী আঁশ একটি স্বল্পমূলধনী কোম্পানি। কোম্পানিটির অনুমোদিত মূলধন ১০ কোটি টাকা, কিন্তু পরিশোধিত মূলধন ২ কোটি ৭১ লাখ ২০ হাজার টাকা। কোম্পানিটির পুঞ্জিভূত আয় ৫৮ কোটি ৩৬ লাখ টাকা। উল্লেখ্য, রোববার দিনশেষে কোম্পানিটির সমাপনী বাজার দর ছিল ৩০৯.৩০ টাকা।

উপরে