রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

তেঁতুলিয়ার ৫নং বুড়াবুড়ি ইউপি’র উম্মুক্ত বাজেট ঘোষণা

প্রকাশের সময়: ৬:২২ অপরাহ্ণ - রবিবার | জুন ৩, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:
মুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড় জেলা প্রতিনিধি: পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়া উপজেলার ৫নং বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের ২০১৮-১৯ অর্থবছরের উম্মুক্ত বাজেট ঘোষণা উপলক্ষে এক সভা পরিষদ মিলনাতায়নে অনুষ্ঠিত হয়েছে। ২৬ মে/১৮ ইং তারিখে বিকাল ৫:৩০ টায় ৫নং বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের সচিব মো: আলোপ্তগীন মুকুল নিজস্ব খাতে রাজস্ব আয় ১০ লাখ ৬৭ হাজার ২শ’ ৪ টাকা ব্যয় ১০ লাখ ৫৭ হাজার ২শ’ ৪ টাকা এবং উন্নয়ন খাতে আয় ১’কোটি ৭ লাখ ২০ হাজার ৪শ’ ৭৭ টাকা ধরে এ বাজেট ঘোষনা করেন। বছর শেষে ১০ হাজার উদ্বৃত্ব দেখানো হয়েছে। উক্ত বাজেট অধিবেশনে সভাপতিত্ব হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ৫নং বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: তারেক হোসেন। এ বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন- ওয়ার্ড সদস্য মো: মজিরুল হক, মো: সপিজুল হক, মো: নজরুল ইসলাম, মো: আনিছুর রহমান, মো: রোকনুজ্জামান, মো: শরীফ উদ্দীন, মো: আব্দুল কাদের, মো: ইয়াসীন আলী, আরোও উপস্থিত ছিলেন, ১নং ২নং ও ৩নং বøকের সদস্য মোছা: আখলিমা খাতুন, মোছা: রহিমা খাতুন, মোছা: নুর নিহারসহ অত্র ইউনিয়নের গন্যমান্য ও সাধারণ ব্যক্তিবর্গগণ।
এদিকে সভাপতির বক্তব্যে ৫ নং বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: তারেক হোসেন বলেন, জনসম্মুখে উম্মুক্ত বাজেট ঘোষণার মাধ্যমে জনগণ বাজেট সম্পর্কে অনেক কিছু জানতে পারে। অর্থ বছরের উন্নয়ন মূলক কার্যক্রমকে সম্পন্ন করতে জনগণ, সচেতন মহল ও যুব সমাজকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, হোল্ডিং টেক্স নিয়মিত পরিশোধ করে ইউনিয়নের উন্নয়নে সহযোগিতা করতে হবে। স্থানীয় সরকারকে শক্তিশালী করতে হলে ইউনিয়ন পরিষদকে শক্তিশালী করতে হবে। এজন্য ইউনিয়ন বাসিকে নিয়মিত কর পরিশোধ করতে হবে। ইউনিয়নের অগ্রযাত্রা বেগবান করতে স্বচ্ছতার সঙ্গে সকলে মিলে কাজ করতে হবে। একটি আদর্শ ইউনিয়ন গঠনে সামাজিক ও শিক্ষা খাতে বরা বাড়ানো উচিত বলে মন্তব্য করেন তিনি। এ সময় তিনি জনপ্রতিনিধিদের জনগণের কল্যাণে আন্তরিকতার সাথে কাজ করার উদ্ধিতি প্রকাশ করেন।
অন্যদিকে বিশেষ অতিথির বক্তব্যে ইউপি সচিব মো: আলোপ্তগীন মুকুল বলেন, পূর্বতন চাকুরীস্থলে যেমনটি উন্নয়ন মূলক করেছিলাম তার চেয়ে বর্তমান কর্মস্থলে যোগদানের পর থেকে অনেক উন্নয়ন মূলক কাজ করে আসছি। আপনারা জানেন, আমি একটি অভিযোগ বক্স বারান্দায় টাঙ্গিয়ে দিয়েছি যা পঞ্চগগড় জেলার মোট ৪৩টি ইউনিয়নের ৪২ টিতেই নেই। এতে যে কোন গণ্যমান্য ব্যক্তি হোক অথবা সাধারণ ব্যক্তিই হোক তালাবদ্ধ অভিযোগ বক্সে লিখিত অভিযোগ বা পরামর্শ পত্র দিলে তা আমি প্রসেস করতে যথাসাধ্য চেষ্টা চালাবো। এছাড়াও তিনি আরোও বলেন, আমি অত্র ইউনিয়নের হারাদিঘী হাই স্কুল, শিলাইকুঠি দাখিল মাদ্রাসা ও নারায়ন গছ সরকারি প্রা: বিদ্যালয়ের বিশেষ অবদানে কাজ করেছি।
উক্ত বাজেট ঘোষণায় আরোও ইউপি সদস্যগণ বক্তব্য রেখে পবিত্র রমজানের ইফতারী খাদ্য পরিবেশনের মধ্য দিয়ে সমাপ্তি করেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে