বৃহস্পতিবার, ২২ নভেম্বর, ২০১৮ | ৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

টানা ৬ দিনের ছুটির কবলে বুড়িমারী স্থলবন্দর

প্রকাশের সময়: ৭:৪০ অপরাহ্ণ - শুক্রবার | জুন ১৫, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:
নিয়াজ আহমেদ সিপন, লালমনিরহাট প্রতিনিধি: পবিত্র ঈদ উল ফিতরের ছুটির কারণে বৃহস্পতিবার বিকেল থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত উত্তরাঞ্চলের তৃতীয় বৃহত্তম বুড়িমারী স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকবে। এর ফলে সীমান্তের দুই পাশের ট্রাকজট আরও বাড়বে বলে মনে করছেন বন্দর সংশ্লিষ্টরা। তবে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।
বৃহস্পতিবার(১৪ জুন) রাত ৮টা থেকে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দ দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে।
বুড়িমারী স্থলবন্দর কৃর্তপক্ষ ও স্থলবন্দর কাস্টমস কর্তৃপক্ষ জানান, ভারতে পবিত্র ঈদ উল ফিতরের ছুটি থাকার কারণে ১৪ জুন থেকে ১৯ জুন পর্যন্ত এ বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। বুড়িমারী স্থলবন্দর একমাত্র রুট হওয়ার কারণে ভারতের চ্যাংরাবান্ধা ও ভুটানের ফুলসিলিং স্থলবন্দরও বন্ধ রয়েছে।
বুড়িমারী স্থলবন্দরের সিএন্ডএফ ব্যবসায়ীর আহবায়ক পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন বাবুল জানান, পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষ্যে ভারতীয় চ্যাংড়াবান্ধা কাষ্টম ক্লিয়ারিং এ্যান্ড ফরোয়ার্ডিং এ্যাজেন্ট বুড়িমারী কাষ্টমস্ এবং সিএ্যান্ডএফ এজেন্টদের চিঠি দিয়ে ছুটি ঘোষনা করেছে। তাই ১৪ জুন থেকে টানা ৬দিন বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।
এদিকে বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ(এসআই) আমিনুল ইসলাম জানান, দুর্গাপূজার জন্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রী চলাচল কার্যক্রম স্বাভাবিক রয়েছে। এ ক্ষেত্রে স্থানীয় কাস্টমস, স্থলবন্দর কর্তৃপক্ষ, বিজিবি ও পুলিশের আলাদা ইউনিট দায়িত্ব পালন করছে।
বুড়িমারী স্থলবন্দর কাস্টমস সহকারী কমিশনার(এসি) আল আমিন ইসলাম সত্যতা নিশ্চিত করে বলেন, পবিত্র ঈদ উল ফিতরের ছুটির কারণে টানা ৬ দিন বুড়িমারী স্থলবন্দর দিয়ে সকল ধরনের পন্য আমদানি-রফতানি বন্ধ ঘোষণা করা হয়েছে। ১৯ জুন থেকে যথারীতি আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক হবে।

উপরে