মঙ্গলবার, ১৩ নভেম্বর, ২০১৮ | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

এমপিওভুক্তির প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে অবস্থান কর্মসূচী চলছে

প্রকাশের সময়: ১১:২৬ অপরাহ্ণ - রবিবার | জুন ১৭, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

পূর্ব ঘোষনা অনুযায়ি আজ রবিবার সকাল ১০টায় প্রেস ক্লাবের সামনে নন-এমপিও শিক্ষকরা অবস্থান গ্রহন করে। প্রশাসনের লোক বসতে বাধা না দিলেও মাইক ব্যাবহার ও ব্যানার টাঙ্গাতে বাধাগ্রস্থ করে। শিক্ষকরা সংগঠনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার এবং সাধারণ সম্পাদক ড. বিনয় ভুষণ রায় এর নির্দেশে সর্বোচ্চ ধৈর্য্য ধারন করে অবস্থান নেন এবং মুর্হুমুহু মিছিলে প্রেসক্লাবচত্বর মুখরিত করে তোলে। বঙ্গ বন্ধুর বাংলাদেশে শিক্ষকেরা কেন রাজপথে, শেখ হাসিনার বাংলাদেশে শিক্ষকরা কেন রাজ পথে, মুক্তিযুদ্ধের বাংলাদেশে শিক্ষকরা কেন রাজ পথে, এমপিওভুক্তির প্রতিশ্রুতি বাস্তবায়ন চাই, এমপিও না দিলে ঘরে ফিরে যাবো না এধরনের আরও স্লোগান দিতে থাকে।

গতকাল পুলিশি বাধা উপেক্ষা করে ঈদুল ফিতরের নামাজ আদায় করে। অতঃপর শিক্ষকদের মাঝে বেদনাবিধুর পরিবেশের সৃষ্টি হয় তথাপিও প্রেসক্লাব চত্বর থেকে ভুখা মিছিল বের করেন। আজকে অবস্থান কর্মসূচিতে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বক্তব্যে বলেন, আমরা সকল শিক্ষক গত কাল থেকে এখন পর্যন্ত ভাত নাখেয়ে অভুক্ত আছি, আসেপাশে কোন খাবার হোটেল খোলা নেই। আমরা জানতে পারলাম আগামী কালের আগে কোন খাবার হোটেল খুলবে না, যে যার মত করে চা বিস্কিট খেয়ে দিন অতিবাহিত করছি। গত ১০ তারিখ থেকে রোজা রেখে রাজ পথে ঈদের নামায পড়ে আজও পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাচ্ছি অথচ সরকারে পক্ষ থেকে আমাদের দাবীর প্রতি কোনপ্রকার সহানুভুতি দেখায়নি যা অত্যন্ত কষ্টকর ও দুঃখ জনক। তাই জাতীর কাছে আমাদের প্রশ্ন শিক্ষকতা কি অপরাধ ? নাকি নন-এমপিও শিক্ষকরা বাঙ্গালী রোহীঙ্গা। বক্তব্য দিতে গিয়ে সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভুষণ রায় বলেন, যেখানে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপিওভুক্তির প্রতিশ্রুতি দিলেন, সেখানে মাননীয় শিক্ষামন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ তা বাস্তবায়ন না করে নিরব হয়ে গেছেন। আমি দৃঢ় কণ্ঠে ঘোষনা করতে চাই মরতে হয় মরবো তবুও প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি সকল নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি না করে ঘরে ফিরবোনা। আমি আরও ঘোষনা করতে চাই আজকের পর ঢাকায় অবস্থানরত শিক্ষকদের কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ঘটলে সকল দায়দায়িত্ব মাননীয় শিক্ষামন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদকে বহন করতে হবে।

আজ অবস্থান কর্মসূচি চলছে এবং আগামী কাল ১৮/০৬/২০১৮খ্রিঃ রোজ সোমবার সকাল ১০টা হতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচী চলবে।

উপরে