বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ক্টোবরে নির্বাচনকালীন সরকার গঠন হতে পারে: ওবায়দুল কাদের

প্রকাশের সময়: ১২:৩১ অপরাহ্ণ - বুধবার | জুন ২০, ২০১৮

কারেন্টনিউজ ডটকমডটবিডি: 

নির্বাচনকালীন সরকার অক্টোবরের দিকে গঠিত হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২০ জুন) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে কর্মকর্তাদের সঙ্গে ঈদ পরবর্তী পর্যালোচনা সভা শেষে সাংবাদিকদের তিনি একথা জানান।

কাদের বলেন, নির্বাচনের শিডিউল ঘোষণার সঙ্গে সঙ্গে নির্বাচনকালীন সরকার দায়িত্ব গ্রহণ করবে। নির্বাচনকালীন সরকার বলতে নতুন কোনো সরকার গঠিত হবে না। বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব নেবে। তবে নির্বাচনকালীন সরকারের আকার এতো ঢাউস হবে না। মন্ত্রিপরিষদের আকার ছোট হবে। তবে এ বিষয়টি পুরোপুরি প্রধানমন্ত্রীর এখতিয়ারে। চূড়ান্ত সিদ্ধান্ত তিনি নেবেন।

বিএনপি নির্বাচনে না আসলে নির্বাচন এখতরফা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো একতরফা নির্বাচন হবে না। অনেক বেশি দল নির্বাচনে আসবে। বিএনপি না আসলে নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে কেন? নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। সেখানে যদি সংবিধান লঙ্ঘন হয় তখনই নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে। বিএনপি অন্ধ হলে কি প্রলয় বন্ধ হবে?

বিএনপির উদ্দেশে প্রশ্ন রেখে কাদের বলেন, জাতীয় নির্বাচনকে তারা ভয় পাচ্ছেন কেন? সিটি নির্বাচনকে তো ভয় পাচ্ছেন না।

বিএনপির আন্দোলনের ঘোষণার বিষয়ে তিনি বলেন, দেশে কোনো আন্দোলন হবে না। জনগণ সাড়া দেবে না। তাদেরও দলীয় কোনো প্রস্তুতি নেই।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে