শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

রাজশাহী, বরিশাল নির্বাচন: বিএনপির মনোনয়ন পেলেন যারা

প্রকাশের সময়: ৬:৫১ অপরাহ্ণ - রবিবার | জুন ২৪, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

রাজশাহী এবং বরিশাল এই দুই সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করেছে বিএনপি। সিলেট সিটির প্রার্থীর নাম ঘোষণা করা হবে সোমবার। রবিবার (২৪ জুন) বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই ঘোষণা দেন।

উত্তরের মহানগর রাজশাহীতে ধানের শীষ প্রতীক নিয়ে লড়বেন মোসাদ্দেক হোসেন বুলবুল, দক্ষিণ পশ্চিমাঞ্চলের মহানগর বরিশালে লড়বেন মুজিবুর রহমান সারওয়ার। তিন সিটির মধ্যে আপাতত দুই সিটিতে মনোনয়ন চূড়ান্ত করলো বিএনপি।

ধারণা করা হচ্ছে- দলীয় কোন্দলের কারণে সিলেট সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণা বিলম্বিত হচ্ছে। তবে জোরেশোরে প্রচারণা চালিয়ে যাচ্ছেন বর্তমান মেয়র আরিফুল হক।

এর আগে গত শুক্রবার (২২ জুন) তিন সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। উত্তরের মহানগর রাজশাহীতে নৌকা প্রতীক নিয়ে লড়বেন গত দুই বারের প্রার্থী খায়রুজ্জামান লিটন। দক্ষিণ পশ্চিমাঞ্চলের মহানগর বরিশালে লড়বেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ আর উত্তর পূর্বাঞ্চলের সিলেটে লড়বেন সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান।

আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে পাঁচ মহানগরের যে ভোটকে ‘সেমিফাইনাল’ হিসেবে দেখছে ক্ষমতাসীন দল তার মধ্যে খুলনায় ভোট হয়ে গেছে গত ১৫ মে। সে পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ফুরফুরে মেজাজে থাকা আওয়ামী লীগ ২৬ জুন আরেক পরীক্ষার মুখোমুখি হবে। সেদিন ভোট হবে গাজীপুরে।

আর রাজশাহী, সিলেট ও বরিশালে ভোটের তারিখ ৩০ জুলাই। ঘোষণা হয়েছে তফসিল। আর নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী তিন মহানগরে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৮ জুন। যাচাই-বাছাই হবে ১ ও ২ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই।

উপরে