শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

জয় পেয়েও যে কারণে কেঁদেছে মেসিরা তার খেলোয়ারা

প্রকাশের সময়: ১১:৪৫ পূর্বাহ্ণ - শুক্রবার | জুন ২৯, ২০১৮

কারেন্টনিউজ ডটকমডটবিডি: নাইজেরিয়া ম্যাচের আগে যা যা ঘটছিল, সেসবকে অবশ্য স্বাভাবিক বলে মনে হয়নি আর্জেন্টাইন সাবেক স্ট্রাইক হার্নান ক্রেসপোর। সুপার ইগলদের বিপক্ষে জয় তাই আর্জেন্টিনার জন্য ঘাম দিয়ে জ্বর ছাড়ার স্বস্তি নিয়ে এসেছে বলেও মনে করেন এ সাবেক স্ট্রাইকার, ‘এই জয়টি খেলোয়াড়দের জন্য ছিল পরম শান্তির।

তিনি বলেন, এর আগে যা ঘটছিল, তা স্বাভাবিক ছিল না। খেয়াল করলে দেখবেন দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হওয়ার পর অনেক খেলোয়াড় কাঁদছিল। তার মানে ওরা প্রচণ্ড চাপ মাথায় নিয়ে খেলছিল।

ক্রেসপোর আশা, সেই চাপ আলগা হয়ে যাওয়াটাই সেরা ছন্দে ফিরিয়ে আনবে আর্জেন্টিনাকে, ‘আশা করছি ওই জয়টা ওদের হালকা করে দিয়েছে এবং পরের ম্যাচে ওরা নিজেদের সেরা খেলাটা খেলবে।’ এবার চাপহীন ফুটবল খেলার কথা শোনা গেল ডিফেন্ডার ফেদেরিকো ফাসিওর মুখেও, ‘নাইজেরিয়ার বিপক্ষে জেতার পর আমরা এখন আরো আত্মবিশ্বাসী। আমরা জানি যে আমাদের দুর্দান্ত সব খেলোয়াড় আছে এবং আমাদের এর সুবিধাটা নিতে হবে।’
অবশ্য নক আউটের প্রতিপক্ষও কম কঠিন নয়। এ বিশ্বকাপের অন্যতম ফেভারিট ফ্রান্সও অবশ্য এখনো সেরা চেহারায় দেখা দেয়নি। বরং তাদের খেলাও সমালোচিত হচ্ছে। প্রতিভাবান এক ঝাঁক খেলোয়াড় নিয়েও, বিশেষ করে ডেনমার্কের সঙ্গে গোলশূন্য ড্র করার পর মাঠে এমনকি দুয়োধ্বনিও শোনা গেছে।

তবে আর্জেন্টিনার মতো তারাও নিশ্চয়ই নক আউট পর্বে নিজেদের পুরোপুরি মেলে ধরতে চায়। দুই দলই সেই চেহারায় থাকলে দারুণ জমজমাট ম্যাচই হওয়ার কথা। আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লা সেলসোরও তাই মত, ‘আমরা জানি যে শক্ত এক প্রতিপক্ষের সঙ্গেই খেলতে চলেছি আমরা। দারুণ সেই দলের বিপক্ষে কাজে লাগানোর অস্ত্র আমাদেরও আছে।

সুতরাং আমার মনে হয় দুর্দান্ত এক ম্যাচই হবে সেটি।’ যে ম্যাচে মেসির লা লিগার চেহারাটাও ভীষণ প্রত্যাশিত।

উপরে