রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

রাশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিশ্বকাপ থেকে স্পেনের বিদায়

প্রকাশের সময়: ১০:৫২ অপরাহ্ণ - রবিবার | জুলাই ১, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

একের পর এক ফেবারিটের বিদায় ঘটছে রাশিয়া বিশ্বকাপ থেকে। প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছে জার্মানি। দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিলো আর্জেন্টিনা পর্তুগাল। এবার রাশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিলো আরেক ফেবারিট স্পেন। নির্ধারিত ৯০ মিনিট ১-১ গোলে সমতা। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। ১২০ মিনিটের খেলা সমতায় থাকার পর টাইব্রেকারে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিলো ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা।

টাইব্রেকারে স্পেনের কোকে এবং ইয়াগো আসপাসের শট ঠেকিয়ে নায়কে পরিণত হন রাশিয়ার গোলরক্ষক আকিনফিভ।

এর আগে, বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হওয়া ম্যাচটিতে স্বাগতিক রাশিয়ার সার্জেই ইগনাশেভিকের আত্মঘাতী গোলে মাত্র ১২ মিনিটেই এগিয়ে যায় স্পেন। ডান দিক থেকে মার্কো আসেনসিওর ফ্রি-কিক যেন সের্হিও রামোসকে খুঁজে না পায় সেই চেষ্টায় ব্যস্ত ছিলেন সের্গেই ইগনাশেভিচ। রামোসকে নিয়ে মাটিতে পড়ার সময় অভিজ্ঞ এই ডিফেন্ডার পায়ে লেগে জালে জড়ায় বল। কিছুই করার ছিল না রাশিয়ার গোলরক্ষক ইগর আকিনফিভের। পরে ফ্রি-কিক হেড করতে গিয়ে ডি-বক্সের মধ্যে পিকের হাতে বল লাগলে পেনাল্টি পায় রাশিয়া। পরে আর্তেম জিউভা ডান দিক দিয়ে বল জালে পাঠান। কিন্তু গোলরক্ষক দাভিদ দে হেয়া উল্টো দিকে ঝাঁপিয়েছিলেন। এতে সমতায় ফিরে রাশিয়া। কিন্তু বিরতির পর কোনো দলই গোলের দেখা না পেলে অতিরিক্ত সময়ে গড়াই ম্যাচটি। তবুও গোল করতে না পারলে খেলা টাইব্রেকারে গড়ায়।

টাইব্রেকারে রাশিয়া প্রথম চারটি শুটেই গোল আদায় করে নেয়। তবে স্পেনের কোকে এবং ইয়াগো আসপাসের শট ঠেকিয়ে দেন রাশিয়ার গোলরক্ষক আকিনফিভ। ফলে ৪-২ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিলো ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা।

উপরে