বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

বিএনপি-জামায়াত ছাত্রদেরকে কোটার নাম করে পেছন থেকে মদদের চেষ্ট করছে

প্রকাশের সময়: ২:৪৩ অপরাহ্ণ - সোমবার | জুলাই ২, ২০১৮

কারেন্টনিউজ ডটকমডটবিডি: আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে হামলা কোনো ছাত্র আন্দোলনের অংশ হতে পারে না। এই ঘটনাগুলো প্রমাণ করে কোটা সংস্কার নিয়ে আন্দোলন বিএনপি জামায়াতের ষড়যন্ত্রের অপকৌশল।

সোমবার বেলা ১১টার দিকে কুষ্টিয়া শহরের নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে ‘কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে বর্তমান সরকার বেইমানী করেছে’ বিএনপির এমন মন্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, কোটা সংস্কার নিয়ে যে কথা-বার্তা চলছে তা পরিকল্পিত ষড়যস্ত্রের অংশ ছাড়া আর কিছু নই। কোটা সংস্কারের সঙ্গে আসলে সাধারণ শিক্ষার্থীদের কোনো সম্পর্ক নেই। বিএনপি-জামায়াত যখন সরকারের বিরুদ্ধে কোনো আন্দোলন করে সুবিধা করতে পারেনি তখন ছাত্রদেরকে কোটার নাম করে পেছন থেকে মদদ দিয়ে পরিকল্পিতভাবে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরি করার চেষ্টা করছে।

হানিফ বলেন, অশুভ চক্রের বিরুদ্ধে ছাত্র সমাজ সোচ্চার হয়েছিল তার দায় দায়িত্ব তারাই বহন করবে এর সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।

তিনি আরও বলেন, ছাত্রলীগ ছাত্র সংগঠনের ঐতিহ্যর ধারক বাহক। সেই ছাত্র সংগঠন নিয়ে কটুক্তি তারাই করতে পারে যারা স্বাধীনতার চেতনায় বিশ্বাসী নয়। ছাত্রলীগ দ্বারা কখনই বিশ্ববিদ্যালয়সহ কোন শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ নষ্ট হয়নি আশাকরি কখনো হবে না।

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলী, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক হোসেন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা ।

উপরে