শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮ | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ডিয়াগো ম্যারাডোনা নেইমারের ডাইভ নিয়ে সমালোচনার মধ্যে মুখ খুললেন

প্রকাশের সময়: ৬:৩৮ অপরাহ্ণ - মঙ্গলবার | জুলাই ৩, ২০১৮

বিশ্বকাপে নেইমারের ডাইভ নিয়ে বিশ্বজুড়ে সমালোচনার মধ্যে মুখ খুললেন আর্জেন্টিনার কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনা। এজন্য ব্রাজিলিয়ান সুপারস্টারকে কিছুটা বদলানোরও পরামর্শ দিয়েছেন তিনি। একই সঙ্গে নেইমার যে তারকা ফুটবলার, সেটাও জানাতে ভুলেননি ফুটবলের রাজপুত্র।

ম্যারাডোনা বলেছেন, ‘নেইমার তারকা খেলোয়াড়ও। তার এখনও কিছু ঘাটতি আছে, তবে সে তারকা ফুটবলার। তাকে বুঝতে হবে এখন ডাইভ দিলেও হলুদ কার্ড দেখতে হয় এবং ভিএআর আছে। সে এর মধ্যে গ্রুপ পর্বে কোস্টারিকার বিপক্ষে একটি হলুদ কার্ড দেখেছে। নেইমারের একটু বদলানো দরকার।’

নেইমার ব্রাজিলকে তৃপ্তি দিয়েছেন কিন্তু আর বিশ্বকে বিরক্ত করেছেন- এ শিরোনামটিই ব্যবহার করেছে খোদ ব্রাজিলের পত্রিকা গ্লোবো। পত্রিকাটি মাঠে নেইমারের ‘কাণ্ডকারখানা’র কয়েকটি ছবি দিয়ে এমনটাই বলেছে। তাদের মতে, ‘নেইমারের কীর্তি নিখুঁত কিন্তু বিরক্তিকর’। যদিও এ মুহূর্তে বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড়টির নাম নেইমার আর কোন তর্ক ছাড়াই বলতে হয় লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর বিদায়ের পর বিশ্বকাপে টিকে থাকা একমাত্র সুপারস্টার।

পারফরমেন্সের কারণেই মেক্সিকোর বিরুদ্ধে সোমবারের খেলায় তিনিই ছিলেন সবচেয়ে গুরুত্বপূর্ণ। এমনকি দলের ২-০ গোলের দুর্দান্ত জয়েও তার অবদানই বেশি। এক গোল করার পাশাপাশি ফিরমিনোকে দিয়ে করিয়েছেন আরেকটি। তারপরেও নিরপেক্ষ বিশ্লেষকদের মধ্যে এখনো মোটেও জনপ্রিয় নন নেইমার। বল নিয়ে কসরত দেখিয়ে জায়গা বের করা দেখিয়েছেন তিনি। গতির সাথে স্কীল, বুদ্ধিমত্তার সাথে পেছনে পাস দেয়া ইত্যাদি তার নৈপুণ্যের পরিচয় বহন করে। কিন্তু সেখানে কিছুটা বিরক্তিও আর নাটকও ছিল যদিও এটা হতে পারে সামান্য সুবিধা আদায়ের চেষ্টা যা সত্যিই ফুটবল মূল্যবোধের সঙ্গে অসঙ্গতিপূর্ণ বলে অনেকে মনে করেন।

মেক্সিকোর ফুল ব্যাক মিগুয়েল লায়ুন যখন ভদ্রভাবেই তার গোড়ালিতে পা রাখলেন তখনি নেইমার শুরু করলেন গড়াগড়ি যেনো প্রচণ্ড ব্যথায় কাতর হয়ে পড়েছেন তিনি। এটা সবারই দৃষ্টি আকর্ষণ করেছে: তার সতীর্থ, মেক্সিকোর খেলোয়াড়, রেফারি ও সহকারিরা, কর্মকর্তাসহ সবাই জড়িয়ে পড়েন এ ঘটনায়।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে