বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

গাইবান্ধায় অপহরণের ৩ দিন পর শিশু উদ্ধার, আটক-১

প্রকাশের সময়: ৯:৩০ অপরাহ্ণ - মঙ্গলবার | জুলাই ৩, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ফরহাদ আকন্দ, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা অপহৃত শিশু রিফাত হোসেন ওরফে জিমকে (০৭) উদ্ধার করেছে পুলিশ বুরে‌্য অব ইনভেষ্টিগেশন (পিবিআই)। রিফাত হোসেন ওরফে জিম সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে।

অপহরণের তিনদিন পর রংপুরের তারাগঞ্জ থেকে সোমবার (০২ জুলাই) গভীর রাতে তাকে উদ্ধার করা হয়েছে। এসময় অপহরনকারী তপন চন্দ্র ওরফে শফিকুল ইসলাম (২০) নামে এক ব্যক্তিকে আটক করা হয়। তপন চন্দ্র রায় রংপুর সদর উপজেলার বেনুঘাট মাঝাপাড়া ময়নাকুঠি গ্রামের সুনীল চন্দ্র রায়ের ছেলে।

আজ মঙ্গলবার (৩ জুলাই) দুপুরে গাইবান্ধার পুলিশ বুরে‌্য অব ইনভেষ্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপার হুমায়ুন কবীর প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এসব তথ্য জানায়।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার হুমায়ুন কবীর জানান, গত দুই বছর আগে ট্রেনে তপন চন্দ্রের সাথে রিফাতের মায়ের পরিচয় হয়। কিন্তু পরিচয়ের সময় তপন চন্দ্র তার প্রকৃত নাম গোপন করে শফিকুল ইসলাম নামে পরিচিত হয়। সেই পরিচয়ের সুত্র ধরে রিফাতের বাবা মায়ের সাথে তপন চন্দ্র মাঝে মধ্য মোবাইল ফোনে কথা বলতো।

গত শনিবার সন্ধায় তপন চন্দ্র রিফাতদের বাড়ীতে বেড়াতে আসে। রাতে খাবার শেষে রিফাতের সঙ্গে ঘুমায় তপন চন্দ্র। পরদিন রবিবার বিকেলে নাস্তা খাওয়ানোর কথা বলে বাড়ী থেকে রিফাত হোসেন জিমকে ওই যুবক অপহরন করে প্রথমে লালমনিরহাট নিয়ে যায়। এরপর তপন চন্দ্র শিশুটির বাবা আব্দুর রশিদের কাছে মোবাইল ফোনে একলাখ টাকা মুক্তিপণ দাবী করে। ওই দিন মুক্তিপণের টাকা না পেয়ে রিফাতকে রংপুরের তারাগঞ্জে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে রিফাতের বাবা আব্দুর রশিদ গত সোমবার গাইবান্ধা পিবিআইয়ের কাছে তার পুত্রকে উদ্ধারের জন্য আবেদন করে। এরই প্রেক্ষিতে পিবিআই গাইবান্ধা সোমবার গভীর রাতে অভিযান চালিয়ে রংপুরের তারাগঞ্জ থেকে শিশু জিমসহ অপহরনকারী তপনকে গ্রেফতার করে গাইবান্ধায় নিয়ে আসে ।

উপরে