সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মনু ও ধলাই বাঁচানোর দাবীতে পাউবো কার্যালয়ের সম্মুখে জনতার অবস্থান

প্রকাশের সময়: ৭:৫৩ অপরাহ্ণ - বুধবার | জুলাই ৪, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:
মৌলভীবাজারে মনু বাঁচাও, ধলাই বাঁচাও, বাঁচাও প্রতিবেশ, বন্যা সমস্যা সমাধানে জোড়াতালি নয়, স্থায়ী সমাধান চাই এই স্লোগানে ‘অবস্থান কর্মসুচি’ পালন করেন  মনু ও ধলাই পাড়ের জনগোষ্ঠী। ৪ জুলাই বুধবার সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত মৌলভীবাজার শহরের বেজবাড়িস্থ পানি উন্নয়ন বোর্ডের সম্মুখস্থ সড়কে মনু ও ধলাই পাড়ের জনগোষ্ঠী এই ব্যানারে অবস্থান কর্মসূচী পালন করেছে ক্ষতিগ্রস্থ জনসাধারণ ও জেলার অর্ধশতাধীক সামাজিক, সাংস্কৃতিক ও সেচ্ছাসেবি সংগঠন।

এর আগে অবস্থান কর্মসূচীকে সংহতি জানিয়ে শহরের চৌমোহনা, কুসুমবাগ, পশ্চিমবাজারসহ গ্রাম অঞ্চল থেকে লোকজন মিছিল সহকারে পানি উন্নয়ন বোর্ড কার্যালয়ের সম্মুখে এসে উপস্থিত হয়।

কয়ছর আহমদের পরিচালনায় ও পরিবেশ আন্দোলনের নেতা আ.স.ম ছালেহ সোহেলের সভাপতিত্বে ‘অবস্থান কর্মসুচি’ তে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ, পৌর
মেয়র ফজলুর রহমান, সৈয়দ নওশের আলী খোকন, আসম সালেহ সোহেল, জেলা পরিষদ সদস্য হাসান আহমেদ জাবেদ, সদর উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, বিশিষ্ট শিল্পপতি এম. এ রহিম সহিদ সিআইপি, জেলা পরিষদ সদস্য সৈয়দা জেরিন
আক্তার, জেলা বিএনপির সহ-সভাপতি আশিক মোশারফ, পৌর বিএনপির সদস্য সচিব মনোয়ার আহমেদ রহমান, এডভোকেট শান্তিপদ দেব ঘোষ, জেলা জাসদের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন নজরল, এমবি ডিপার্টমেন্টাল ষ্টোরের স্বত্বাধীকারী কামরান আহমদ, বিলাস ডিপার্টমেন্টাল ষ্টোরের সুমন আহমদ, বিজনেস ফোরামের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, আওয়ামীলীগ নেতা এমদাদুল হক মিন্টু প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন মুন ও ধলাই পারের জনগোষ্ঠী, মৌলভীবাজার বিজনেস ফোরাম সহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সাংস্কৃতিক ও পেশাজিবী সংগঠনের নেতৃবৃন্দ,প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ, ছাএফ্রন্ট, জাসদ,কমিউনিস্ট পার্টি সহ নানা শ্রেণীপেশার মানুষ।

কর্মসূচীতে  বক্তারা বলেন দীর্ঘদিন থেকে নদী খনন ও মেরামত না করায় মনু ও ধলাই নাব্যতা হারিয়েছে। প্রতিরক্ষা বাঁধগুলোও দূর্বল হয়ে পরেছে, যার ফলে এই জেলা প্রতিবছরই বন্যাক্রান্ত হচ্ছে, ক্ষতিগ্রস্থ হচ্ছে ঘরবাড়ি ক্ষেত কৃষিসহ হাজার কোটি টাকার সম্পদ। এবছর আকস্মিক বন্যায় মনু,ধলাই ও কুশিয়ারার ভেঙ্গে যাওয়া বাঁধ এখনো মেরামত না হওয়ায় ফের বন্যা ঝুঁকিতে রয়েছেন এজেলার মানুষ। এ জেলাকে বন্যা সমস্যা থেকে স্থায়ীভাবে সমাধানের জন্য অবিলম্বে মনু ও ধলাই নদী খনন এবং স্থায়ী বাঁধ নির্মাণে প্রকল্প গ্রহন ও বাস্থবায়ন, জেলার অন্যান্য নদ-নদী ও হাওরের ভরাট হওয়া বিলসমুহ খননের জোর দাবি জানান তারা।

কর্মসুচী শেষে জেলাপ্রশাসক মো: তোফায়েল ইসলাম এর কাছে প্রধানমন্ত্রী বরাবর নানা দাবি দাওয়া সংক্রান্ত স্মারকলিপি প্রধান করা হয়।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে